এরশাদ ছিলেন জ্ঞানী-পারফেক্ট জেন্টলম্যান: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পল্লীবন্ধু বলে খ্যাত হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করছি। একই বৃন্তে দুটি ফুল জাতীয় পার্টি ও এরশাদ। জাতীয় পার্টির অনেক কর্মী ভক্ত সারা ছড়িয়ে রয়েছেন, যারা এরশাদের নামে অন্ধ।

রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শনিবার (২৮ ডিসেম্বর) জাপার কাউন্সিলে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এদিন দুপুর সাড়ে ১২টার পর সম্মেলনস্থলে আসেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত এরশাদের ভক্ত-অন্ধ ভক্ত রয়েছেন। রাজনীতিতে এরশাদ ছিলেন জ্ঞানী, পারফেক্ট জেন্টলম্যান। তিনি ছিলেন একই বৃন্তে দুটি ফুল।

তিনি বলেন, জাপার সঙ্গে আমাদের ন্যাচারাল অ্যালায়েন্স ৯৬ থেকে, সেদিন জাপার সমর্থনে সরকার গঠিতত হয়েছিল। এরশাদ জেলে বসেও আমাদের সমর্থন দিয়েছিলেন আমি জাতীয় পাটির কাছে কৃতজ্ঞ।

“তারা সংসদে যে ভূমিকা রাখছে, আমাদের জাতীয় সংসদদের বিরোধীদলে নতুন মাতৃতা এসেছে। জাপা কখনও ভায়োলেন্স, গঠনমুলক সমালোচনা করছে। সরকার একা শক্তিশালী হলে গণতন্ত্র শক্তিশালী হয়।”

ওবায়দুল কাদের বলেন, জাপা এখন পর্যন্ত যথাযথভাবে বিরোধী দলের ভূমিকা পালন করছে, অগ্নি সংযোগ করেনি। তারা ভালো কাজের প্রশংসা করতে কুণ্ঠাবোধ করে না। আমার নেত্রীর পক্ষ থেকে জাপাকে শুভেচ্ছা জানাচ্ছি।

এর আগে সকাল ১০টায় জাতীয় পার্টির সম্মেলন শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন জাপার চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা ও সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর