সিটি কর্পোরেশন নির্বাচন : কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএম

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যবহারের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)। শনিবার (২৮ ডিসেম্বর) নির্বাচন ভবন থেকে রাজধানীর বিভিন্ন কেন্দ্রে এসব ইভিএম যাচ্ছে। পরীক্ষামূলক ভোটের জন্য ব্যবহার ছাড়াও ভোটের দিন এসব ইভিএম ব্যবহার করা হবে।

এ বিষয়ে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম সাংবাদিকদের বলেন, পরীক্ষামূলক ব্যবহারের জন্য উত্তরের জন্য ৮টি ভেন্যু বা কেন্দ্রে ইভিএম রাখা হবে। দক্ষিণের জন্য ১১টি ভেন্যুতে ইভিএম রাখা হবে। আজকেই গাড়িযোগে ইভিএম চলে যাচ্ছে। ভোট গ্রহণের আগে থেকে প্রত্যেকটি কেন্দ্রে আমরা ভোটারদের দেখাবো কিভাবে ভোট দিতে হয়।

তিনি দাবি করেন, ইভিএমে দুর্নীতির কোনো সুযোগ নেই। নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে।

জানা যায়, পরীক্ষামূলক ভোট ও ব্যবহারবিধি জানানোর জন্য আজ ইভিএম পাঠানো হচ্ছে উত্তরা কমিউনিটি সেন্টারে। এছাড়াও আজ মিরপুর-১৪ এ অবস্থিত ঢাকা ডেন্টাল কলেজে এসব যন্ত্র পাঠানো হবে। জানুয়ারির ৩ তারিখে মিরপুর-২ এ ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয়ে, ৬ জানুয়ারি বনানী বিদ্যানিকেতন এবং আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এর বনশ্রী শাখায় পাঠানো হবে। ১২ জানুয়ারি তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় এবং ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে পাঠানো হবে।

প্রঙ্গত, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর মঙ্গলবার। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি, বৃহস্পতিবার এবং প্রত্যাহারের শেষদিন ৯ জানুয়ারি বৃহস্পতিবার। দুই সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর