আ.লীগের সামনে তিন চ্যালেঞ্জ দেখছেন কাদের

আওয়ামী লীগের সামনে তিন চ্যালেঞ্জ দেখছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া এবং ঘরে ঘরে একজনের চাকরি নিশ্চিত করা আওয়ামী লীগের বড় চ্যালেঞ্জ বলে মনে করছি।

শ‌নিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলটির নবগঠিত কমিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এরপর গণমাধ্যমের সামনে কথা বলেন ওবায়দুল কাদের।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিলে সভাপতি পদে শেখ হাসিনা টানা নবমবার ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। পরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আরও ৪০ পদে নেতাদের নাম ঘোষণা করেন।

৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটির অন্য ৩৯টি পদের জন্য নাম নির্বাচনের জন্য গত মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে চূড়ান্ত হওয়া কমিটির সদস্যদের মধ্যে ৩২ জনের নাম ঘোষণা করা হয়। বাকি সাতটি পদ যেকোনো সময়ে পূরণ করবেন দলের সভাপতি শেখ হাসিনা।

শনিবার সকালে নতুন কমিটির নেতাদের নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া এবং ঘরে ঘরে একজনের চাকরি নিশ্চিত করা আওয়ামী লীগের বড় চ্যালেঞ্জ।

ওবায়দুল কাদের বলেন, দলকে সরকার থেকে আলাদা করার কাজ চলছে। আওয়ামী লীগ মনে করে, দল শক্তিশালী হলে সরকারও শক্তিশালী হবে।

বিএনপির নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নিয়ে অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, অভিযোগ করাই হলো বিএনপির কাজ। সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু হবে-এটা জেনেও তারা অভিযোগ করছে।

এ সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার সফর আপাতত স্থগিত করা হয়েছে বলে জানান সেতুমন্ত্রী।

নবগঠিত কমিটির যৌথসভা ৩ জানুয়ারি ২৩ বঙ্গবন্ধু এভিনিউ অনুষ্ঠিত হবে। টুঙ্গিপাড়া সফর কবে হবে সেদিনই তা নির্ধারণ করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর