সবচেয়ে বেশি ঝুঁকিতে আইফোন ব্যবহারকারীরা

তৃতীয় পক্ষের অ্যাপের দূর্বলতা কাজে লাগিয়ে হ্যাকিংয়ের ঘটনা বাড়তে থাকায় শঙ্কা বেড়েছে আইফোনের নিরাপত্তা নিয়েও। যুক্তরাজ্যভিত্তিক একটি প্রতিষ্ঠানের গবেষণায় উঠে এসেছে, অন্য ব্র্যান্ডের স্মার্টফোনের চেয়ে আইফোন ব্যবহারকারীরা ১৬৭ গুণ বেশি হ্যাকিং ঝুঁকিতে রয়েছেন।

যুক্তরাজ্যভিত্তিক ফোন কেইস নির্মাতা প্রতিষ্ঠান কেইস২৪ ডটকমের প্রযুক্তি বিশেষজ্ঞরা বিষয়টি নিয়ে গবেষণা করেছেন। বিভিন্ন অ্যাপ এবং স্মার্টফোন ব্র্যান্ডে কীভাবে হ্যাকিং করা যায় তা নিয়ে যুক্তরাজ্যের গ্রাহকরা এক মাসে কী পরিমাণ গুগল সার্চ করছেন তার ডেটা বিশ্লেষণ করে ফলাফল জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কেস২৪ ডটকমের দাবি, যুক্তরাজ্যে আইফোনের হ্যাকিং নিয়ে সার্চ হয়েছে ১০ হাজার ৪০ বার। দ্বিতীয় স্থানে থাকা স্যামসাং নিয়ে সার্চ করা হয়েছে ৭০০ বার। সবচেয়ে কম আগ্রহের তালিকায় শীর্ষে রয়েছে এলজি, নকিয়া ও সনি। যে অ্যাপগুলোয় হ্যাকিংয়ের ঝুঁকি সবচেয়ে কম পাওয়া গেছে সেগুলো হলো ফেসবুক, অ্যামাজন ও নেটফ্লিক্স।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর