আজ বিমানবন্দরে নতুন টার্মিনালের নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আজ শুরু হচ্ছে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ এর নির্মাণ কাজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই সঙ্গে এই নির্মাণ কাজ, নতুন আনা দুটি বিমান ও বিমানের মোবাইল অ্যাপসের শুভ উদ্বোধন করবেন।

হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনাল এলাকার সামনেই নির্মাণ করা হচ্ছে বিমানবন্দরের টার্মিনাল-থ্রি। এরই মধ্যে ২১ হাজার ৩০০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের নির্মাণ চুক্তি সম্পন্ন হয়েছে।

শনিবার প্রধামন্ত্রী শেখ হাসিনা এই নির্মাণ কাজের উদ্বোধন করবেন। শুক্রবার বিমানবন্দরে সাংবাদ সম্মেলনে প্রতিমস্ত্রী জানান, এই টার্মিনাল চালু হলে অত্যাধুনিক সেবা পাবেন যাত্রীরা।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন,’আমরা চাই এ দেশের জনগণ তাদের কাঙ্খিত সেবা এই বিমানবন্দর থেকে পাবে। আমাদের এ অঞ্চলের সবচেয়ে সুন্দর বিমানবন্দর আমরা উপহার দিতে সক্ষম হবো।’

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর স্থাপন নিয়েও কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘এটা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি এটা অবশ্যাই বাস্তবায়ন হবে।’

বিমান এখন লাভে আছে জানিয়ে সঙবাদ সম্মেলনে বিমান সচিব বলেন, বিমানের সব বকেয়া পরিশোধ করতে আরো ১০ থেকে ১২ বছর সময় লাগবে। একই সাথে বিমানের জন্য আনা দুটি নতুন উড়োজাহাজ ও বিমানের মোবাইল অ্যাপসেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর