বর্ণিল আলোকসজ্জায় প্রস্তুত শ্রীমঙ্গল সরকারি কলেজ

বর্ণিল আলোকসজ্জায় প্রস্তুত মৌলভীবাজারের শ্রীমঙ্গল সরকারি কলেজ।রাত ফুরালেই সুবর্ণ জয়ন্তী উৎসব। প্রাণের মেলায় মেতে উঠতে এ কলেজের নতুন পুরাতন শিক্ষার্থীরা। এ উপলক্ষে বর্ণিল আলোয় সাজানো হয়েছে পুরো কলেজ ক্যাম্পাস। প্যান্ডেল, আলোকসজ্জা, রংতুলির আচরে নব রুপে সাজিয়ে তোলা উঠেছে শহরের এই প্রাচীন ঐতিয্যবাহী বিদ্যাপিট।

কলেজের ৫০ বছর পূর্তী উপলক্ষে সাবেক শিক্ষার্থীরা এ আয়োজন করে। বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরাও তাদের নিজেদের মতো করে শহরে তোরণ নির্মাণ করেছে।

শনিবার সকাল সাড়ে আটাটা থেকে অনুষ্ঠান শুরু হবে।

সারাদিন ব্যাপি অনুষ্ঠান মালায় রয়েছে অভ্যর্থনা ও পরিচয়পত্র সংগ্রহ, জাতীয় পতাকা ও উৎসব পতাকা উত্তোলন, এই কলেজের প্রয়াত শিক্ষার্থীদের স্মৃতির উদ্দেশ্যে নীরবতা পালন, আনুষ্ঠানিক উদ্বোধন, আলোচনাসভা ও গুণীজন সংবর্ধনা, ব্যাচভিত্তিক স্মৃতিচারণ, সন্ধ্যা সাংস্কৃতিক অনুষ্ঠান।
উৎসবে প্রধান অতিথি থাকবেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ডা. মো. আব্দুস শহীদ এমপি। উদ্বোধন করবেন ডা. মোস্তফা জামান আব্বাসী। বিশেষ অতিথি আব্দুর নূর তুষার। সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করবেন ডলি সায়ন্তনী ও পিন্টু ঘোষসহ অনান্য শিল্পিরা।

এই উৎসবে অংশগ্রহণের জন্য ৫০টি ব্যাচের ২৬৫৬ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। গত দুই মাস ধরেই চলছিল প্রস্তুতি। এ কলেজটি প্রতিষ্ঠা হয় ১৯৬৯ সালে। সরকারিকরণ করা হয় ১৯৮৫ সালে ১ জুলাই।
আয়োজক কমিটির সদস্য সচিব বিশ্বজ্যোতি চৌধূরী বলেন, আমাদের সব প্রস্তুতি শেষ। কলেজের ৫০টি ব্যাচের শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যসহ প্রায় সাড়ে তিন হাজার লোক এই উৎসবে অংশ নেবে বলে আমরা আশা করছি। ’

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর