পুলিশের কাছে হেরে গেল সাংবাদিক !

কার শক্তি বেশি? সাংবাদিক না পুলিশের? শক্তিমত্তার এমনি এক মহড়া হয়ে গেলো রাজধানীর মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে! এক পক্ষে ছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) একাদশ ও অন্য পক্ষে ছিল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর সদস্যরা ।

হকি স্টেডিয়াম হলেও শক্তিমত্তা যাচাইয়ের বিষয় ছিল ভিন্ন। ২৭ ডিসেম্বর, শুক্রবার সকাল ১০.০০টায় দুদলের মধ্যে শুরু হয় ১২ ওভারের এক প্রীতি ক্রিকেট ম্যাচ। প্রথমে ব্যাট করতে নেমে সিটিটিসি টিম ১২ ওভারে ১৩৩ রান সংগ্রহ করেন। জবাবে ব্যাট করতে নেমে ক্র্যাব টিম সবকটি উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করেন। খেলায় সিটিটিসি টিম ক্র্যাব টিমকে ৩০ রানে পরাজিত করে।

সিটিটিসির পক্ষ্যে সর্বোচ্চ ৫৪ রান করে অপরাজিত থাকেন সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ। ম্যাচ শেষে তিনি ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। ক্র্যাবের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ব্যাটসম্যান কামাল হোসেন।

সাংবাদিক ও পুলিশের মধ্যে অনুষ্ঠিত এই প্রীতি ক্রিকেট ম্যাচ নিয়ে উল্লসিত দুদলের খেলোয়ার ও তাদের সমর্থক। খেলায় হেরে গিয়েও আনন্দিত ক্র্যাবের সাংগঠনিক সম্পাদক ও বেসরকারি চ্যানেল-২৪ এর সিনিয়র রিপোর্টার রাশেদ নিজাম। ডিএমপি নিউজের সাথে আলাপ কালে তিনি বলেন, জয় পরাজয় নয়, অংশ গ্রহণই মূখ্য।

বিভিন্ন পেশাদার সংগঠনের মধ্যে খেলাধুলার গুরুত্ব তুলে ধরে এই সাংবাদিক নেতা বলেন, এতে পারস্পরিক সম্পর্ক তৈরি হয় যেটি কর্মক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলে। সিটিটিসি একাদশের কন্ঠেও ধ্বনিত হয় একই সুর। তারাও পারস্পরিক সম্পর্ক উন্নতিতে এধরনের প্রীতি ম্যাচ আয়োজনের প্রয়োজনীয়তা অনুভব করেন এবং ক্র্যাবের সদস্য ও সমর্থকদের ‘অভিনন্দন’ জানান।

খেলা শেষে খেলোয়ারদের মধ্যে পুরুস্কার ও মেডেল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিবেদক আবুল খায়ের, ক্র্যাবের সাধারণ সম্পাদক ও বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিবেদক দিপু সারোয়ার, ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি প্রধান মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন বিপিএম, পিপিএম ও ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার মোঃ ইলিয়াস শরীফ বিপিএম (বার), পিপিএম সহ দুদলের সমর্থক ও শুভানুধ্যায়ীরা।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর