প্রতারণা মামলায় বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

তারণার মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি ব্যাংক কর্মকর্তা সাইদুল ইসলামকে গ্রেপ্তার করেছে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার পুলিশ। শুক্রবার বিকেলে নগরীর নথুল্লাবাদ এলাকা থেকে গ্রেপ্তার হওয়া সাইদুল ঢাকায় বাংলাদেশ ব্যাংকের ডিজিএম হিসেবে কর্মরত। তিনি বরিশাল নগরীর কলেজ রোড এলাকার মৃত আজাহার উদ্দিনের ছেলে।

গ্রেপ্তার অভিযানে থাকা কোতোয়ালি মডেল থানার এএসআই বিধান মামলার উদ্বৃতি দিয়ে জানান, সাইদুল ইসলাম ও তার স্ত্রী ইসরাত জাহান নগরীর নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে তাদের মালিকানাধীন ১৬ শতাংশ জমিতে বিক্রি করতে বায়না চুক্তি করেন। ওই এলাকার অ্যাডভোকে এমএ জলিলের সাথে ৮০ লাখ টাকা মূল্য নির্ধারণ করে এ বায়না চুক্তি করা হয়। এরপর জলিলের কাজ থেকে ৪৫ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন সাইদুল।

কিন্তু সাইদুল ও তার স্ত্রী চুক্তি ভঙ্গ করে গোপনে অধিক মূল্যে অন্য ব্যক্তির কাছে ওই জমি বিক্রি করে দেন। বিষয়টি জানতে পেরে জলিল টাকা ফেরত চাইলে অভিযুক্ত সাইদুল ও তার স্ত্রী ইসরাত টাল-বাহানা করেন। এ ঘটনায় চার মাস আগে অ্যাডভোকেট জলিল প্রতারণার অভিযোগে আদালতে মামলা করেন। বিচারক সাইদুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

দীর্ঘ চার মাস পর গোপন সংবাদের ভিত্তিতে নগরীর নথুল্লাবাদ এলাকা থেকে সাইদুল ইসলামকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর