আ’লীগ এ দেশের মানুষের অনুভুতির দল : মোহাম্মদ নাসিম

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কোন সংশয় নয়- মন্তব্য করে আ’লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন-সিটি নির্বাচনে জয় পরাজয় মেনে নেবে আ’লীগ সহ আ’লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

আ’লীগ জনগণের দল, নির্বাচনে জনগণের কাছে যাবে। জনগণের রায় মেনে নেবে। কিন্তু নির্বাচনে হেরে গেলে কোন দল কারচুপির অজুহাত তুলে ষড়যন্ত্র করবেন তা এ দেশের জনগণ মেনে নেবে না । বঙ্গবন্ধু শেখ মুজিবের হাতে গড়া সংগঠন আ’লীগ এ দেশের মানুষের অনুভুতির দল। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জন থেকে শুরু করে দেশের সকল অর্জন আ’লীগের নেতৃত্ব অর্জিত হয়েছে।

তিনি শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকেলে সিরাজগঞ্জে দলের সদ্য প্রয়াত নেতা সিরাজুল ইসলাম খানের শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা আ’লীগের সহ-সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা প্রবীণ জননেতা সিরাজুল ইসলাম খানের মৃত্যুতে সিরাজগঞ্জ বাজার ষ্টেশন মুক্তির সোপানে জেলা আ’লীগ আয়োজিত এ স্মরণসভায় সভাপতিত্ব করেন জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস।

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি। অন্যান্যদের মধ্যে এ সময় বক্তব্য দেন আব্দুল মমিন মন্ডল এমপি, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী, মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের সাথী মেজর (অব) মোজাফ্ফর হোসেন, জেলা আ’লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সুর্য, অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, অ্যাডভোকেট বিমল কুমার দাস, হাজী ইসহাক আলী,পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা এবং মরহুম সিরাজুল ইসলাম খানের পুত্র শাহনেয়াজ খান সুমন প্রমুখ।

আ’লীগের জাতীয় সম্মেলনে তৃতীয়বার প্রেসিডিয়াম সদস্য মনোনীত হবার পর শুক্রবার বিকেলে মোহাম্মদ নাসিম ঢাকা থেকে সিরাজগঞ্জে আসার পথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ের গোলচত্তরে পৌছলে দলের নেতাকর্মীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সেতুর পশ্চিমপাড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং সিরাজগঞ্জ শহরের প্রবেশমুখ মুলিবাড়িতে তাঁর পিতা জাতীয় নেতা শহীদ এম মনসুর আলী প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করেন।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম মরহুম সিরাজুল ইসলাম খানকে একজন বিনয়ী ও সত্যিকারের নির্লোভ ত্যাগী রাজনীতিবিদ উল্লেখ করে বলেন-তিনি কখনও অন্যায়ের সাথে আপোস করেননি। তিনি নিজের জন্য নয়- জনগণের জন্য রাজনীতি করেছেন। তাঁর মতো নিরংকার আদর্শবান ও যোগ্য নেতা এ সময়ের রাজনীতিতে খুবই প্রয়োজন ছিল।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর