কাদের সিদ্দিকী আ’লীগের পতন ঘটাতে চায়, তাই তাকে সম্মান করতে পারি না : মুক্তিযুদ্ধ মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন,মুক্তিযুদ্ধের ইতিহাসে বঙ্গবীর কাদের সিদ্দিকী সম্মানের যোগ্য কিন্তু তাকে আমরা সম্মান করতে পারিনা।কারন কাদের সিদ্দিকী স্বাধীনতা বিরোধী রাজাকারদের সাথে হাত মিলিয়ে আ’লীগ সরকারের পতন ঘটাতে চায়।বঙ্গবীর কাদের সিদ্দিকী যখন গোলাম আযমের সাথে হাত মিলিয়ে এক মে বসে একত্রে শেখ হাসিনার সরকারকে পতন ঘটানোর জন্য সভা করেন।তখন আর শ্রদ্ধা ও সম্মান জানাতে পারি না। শুক্রবার দুপুরে কালিহাতী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে উপজেলা চত্ত্বরে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন,শাজাহান সিরাজ মুক্তিযুদ্ধের সময় আমাদের সংগঠন ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন তিনি ৩রা মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর সামনে স্বাধীনতার ইশতেহার পাঠ করেন।পরবর্তীতে বিএনপি সরকারের পার্লামেন্টে দাড়িয়ে বলেছিলেন তিনি নাকি জিয়াউর রহমানের ডাকে মুক্তিযুদ্ধ করেছিলেন। আমার দুঃখ হয় তিনি পার্লামেন্টে দাড়িয়ে বলেছিলেন বঙ্গবন্ধুর ছবি দেখিয়ে এ ছবি এখানে কেন। শাজাহান সিরাজরা ৭৫ এ গিয়ে রুপ পাল্টে গিয়ে বলেন, জিয়াউর রহমানের ডাকে নাকি স্বাধীনতা করেছে।

তিনি আরো বলেন,জিয়াউর রহমান রাজাকার আলবদর ও আলশামসদের পিচ কমিটির নেতাদের মন্ত্রী বানিয়েছিলেন।আর বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশি দূতাবাসে বিভিন্ন বড় বড় পদে পদায়ন করেছিলেন।

তিনি বলেন,স্বাধীনতা বিরোধী রাজাকারদের বিচার এদেশের মাটিতেই হবেই।স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে তালিকা নিয়ে যাচাই বাচাই না করে রাজাকারের তালিকা প্রকাশ করে ভুল করেছি।এই ভুলের জন্য ক্ষমা চাই।ওই তালিকা স্থগিত করা হয়েছে। এরপর নিবির অনুসন্ধান চালিয়ে উপজেলা ভিত্তিক রাজাকারের তালিকা প্রকাশ করা হবে।আর ভুল হবেনা।তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন,আগামী জানুয়ারীতে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রনালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।আগামী ২৬ মার্চের আগেই প্রকৃত মুক্তিযোদ্ধাদের ছবিসহ পরিচয় পত্র দেয়া হবে।তিনি বলেন,আ’লীগ সরকার মুক্তিযোদ্ধাদের ভাতা চালু করেছে।

আগামী জুলাই মাস থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ১৫ হাজার করার চিন্তাভাবনা রয়েছে সরকারের।এছাড়াও মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা দিবস উপলক্ষে ভাতা দেয়া হবে।
জেলা প্রশাসক মো.শহিদুল ইসলামের সভাপতিত্বে ওই মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন,কালিহাতী আসনের এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী,সখিপুর-বাসাইল আসনের এমপি এড.জোয়াহেরুল ইসলাম।অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন,কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম আরা নিপা,জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো.গোলাম আজম, উপজেলা সহকারি কর্মকর্তা (ভুমি)শাহরিয়ার রহমান,উপজেলা চেয়ারম্যান আনছান আলী বিকম প্রমুখ।অনুষ্ঠানটি পরিচালানা করেন জেলা নিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর