বাংলাদেশে সর্বপ্রথম ৩০০ সিসি ক্যামেরার আওতায় যে গ্রাম

বাংলাদেশে সর্বপ্রথম সিসি ক্যামেরায় আওতায়। গ্রামকে চুবাংলাদেশে সর্বপ্রথম সিসি ক্যামেরার আওতায় পাবনার তিলকপুর গ্রাম চুরি, ডাকাতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিংসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে মুক্ত রাখতে নিরাপত্তা বিবেচনা করে এলাকার বিভিন্ন পয়েন্ট ও মোড়ে মোড়ে ৩ শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করার উদ্যোগ নিয়েছে যুবসমাজ।

এতে দেশের সর্বপ্রথম কোন গ্রাম ডিজিটাল সিসি ক্যামেরার আওতায় আসছে বলে দাবি করছেন গ্রামবাসী।

এ উপলক্ষে গতকাল শুক্রবার সকাল ১১ টায় পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের তিলকপুর হাফিজিয়া মাদ্রাসা ও এলাকার যুব সমাজের যৌথ উদ্দ্যোগে এ ক্যামেরা স্থাপন কাজের উদ্বোধন করেছেন যুবসমাজ, গণ্যমান্য ব্যাক্তি ও মুক্তিযোদ্ধারা।

মোঃ উজ্জল হোসেনের সভাপতিত্বে ও এ্যাডঃ শাহীন রানা’র পরিচালনায় মাদ্রাসা প্রাঙ্গণে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন এলাকার তিন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ চুন্নু ও মুক্তিযোদ্ধা জামাত মন্ডল। এ সময় আরো উপস্থিত ছিলেন আইনুল হক প্রামানিক, ফিরোজ হোসেন।

অনুষ্ঠানের বক্তব্যে যুগপোযোগী কাজের প্রশংসা জানিয়ে বলেন, আমাদের এই তিলকপুর গ্রামই দেশের মধ্যে সর্বপ্রথম একটি গ্রামকে সিসি ক্যামেরার আওতায় এনে ডিজিটালাইজড করার উদ্দ্যোগ নিয়েছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি আমাদেরকে সহায়তা করে তাহলে আমরা পুরো গ্রামকে সম্পূর্ণরুপে ডিজিটালে গ্রামে রূপান্তর করে এলাকা থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজি, মাদক ইভটিজিং সহ যাবতীয় অন্যায় ও সমাজ গর্হিত কাজ বিতাড়িত করা হবে।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর