ঠাকুরগাঁওয়ে অনুমোদনহীন ভাবে মেলায় চলছে অশ্লীল নৃত্য

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার হরিণমারী গ্রামে মহান বিজয় দিবস উপলক্ষে শুরু হয়েছে মেলা। আর এই মেলায় চলছে রাতভর অশ্লীল নৃত্য ও যাত্রাপালা। আর এসব প্রদর্শনীতে দর্শক সারিতে ভিড় করছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ও এলাকার যুব সমাজ

স্থানীয়দের অভিযোগ, ১৬ দিন ধরে বিজয় মেলার নামে সন্ধ্যার পর চলছে অশ্লীল নৃত্য আর বিকট গানের শব্দ। এ গানের শব্দে একদিকে যেমন এসএসসি পরীক্ষর্থীরা পড়াশুনা করতে পারছে না। অন্যদিকে অশ্লীল নৃত্য ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে কিশোর-যুব সমাজকে।

অন্যদিকে মেলার গান বাজনার বিকট শব্দে চরম বিপাকে পড়েছে আগামী ফেব্রুয়ারী মাসের ০১ তারিখে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার্থীরা। হরিণমারী গ্রামে এসএসসি পরীক্ষার্থী শিপুল বলেন, মেলার মাইকের বিকট শব্দের কারণে পড়াশুনা করা করা যাচ্ছে না তাই বালিয়াডাঙ্গীতে ম্যাচ খুজতে যাচ্ছি।

ওই এলাকার কলেজ শিক্ষার্থী ফেরদৌসী ও নাজমা আক্তার জানান, বিকেল হলেই মাইকে উচ্চ স্বরে গান-বাজনা শুরু হয়। সন্ধ্যার পর তা বাড়তে থাকে। এ কারণে পড়ালেখায় মনোযোগ থাকে না।

করিম নামের এক ব্যক্তি বলেন, জোনাকি অপেরা যাত্রাপালা নামে একটি যাত্রাপালা নিয়ে আসছে বিজয় মেলা কমিটির লোকজন৷ কিন্তু যাত্রাপালার পরিবর্তে এখানে চলছে অশ্লীল নৃত্য৷ সারা রাত চলছে অশ্লীল নৃত্য আর এতে নষ্ট হচ্ছে এলাকার যুব সমাজ৷ এগুলো দেখে তারা নানা অপকর্মে জড়িয়ে পড়ছে৷

তিনি আরো বলেন, যাত্রাপালা ইসলামেও হারাম৷ তাই এই বেহায়াপনার হাত থেকে যুব সমাজকে বাঁচাতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি৷ নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বলেন, আমি মেলা করতে বারণ করেছিলাম। উল্টে আমাকেই হুমকি, ধমক দিয়েছে মেলা কমিটির লোকজন। জয় মেলার কমিটিকে কল দিলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়

অন্যদিকে বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল্লাহ হক প্রধান বলেন, মেলার কোন অনুমতি নেই, তবে তারা বিজয় মেলা করছে তা আমি জানি না৷ যদি যাত্রাপালা চলে তবে ব্যবস্থা নিবো।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর