গুড়ি গুড়ি বৃষ্টির পর সাতক্ষীরায় শীতের তীব্রতা বাড়ছে

সাতক্ষীরায় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল ৯ টা পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টি পড়া বন্ধ হলেও শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বেলা যতই বাড়ছে শীতর তীব্রতা ততই বাড়ছে। এর ফলে বিপাকে পড়েছেন জেলার খেটে খাওয়া মানুষ গুলো। বেলা ১১ টার দিকে হালকা কুয়াশার সাথে সূর্যের দেখা মিললে কমছেনা ঠান্ডা।

এদিকে, ঠান্ডাজনিত কারনে শিশুরা কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে।
সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন জানান, শুক্রবার সকালে সাতক্ষীরায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রী সেলসিয়াস।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, শীতের তীব্রতায় ভাইরাসজনিত ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ বাড়ে। তাই শিশুদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। তিনি আরও বলন, বয়স্কদের ক্ষেত্রও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে। ঠান্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর