শুটিংয়ে ড্রোন, জরিমানা দিলেন সৃজিত

বন্যপ্রাণ আইনকে বুড়ো আঙুল দেখিয়ে সংরক্ষিত বনাঞ্চল ঘেঁষা এলাকায় শ্যুটিংয়ের সময় ড্রোন উড়িয়ে বিতর্কে জড়ালেন কলকাতার পরিচালক ও বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার স্বামী সৃজিত মুখোপাধ্যায়। ওই জায়গায় ফেলুদা ওয়েব সিরিজের শ্যুটিং করছিলেন তিনি।

সৃজিত অবশ্য জানিয়েছেন, এই নিষেধাজ্ঞার কথা জানা ছিল না তার। তিনি সাফাই দিলেও অবশ্য জরিমানার হাত থেকে রেহাই পাননি। আইন ভাঙার কারণে মোটা টাকা জরিমানা দিতে হয়েছে তাকে। প্রয়োজনীয় অনুমতির জন্য তিনি আবেদন করবেন বলেও জানিয়েছেন পরিচালক।

কলকাতার মেটেলি ব্লকের গোরুমারা জাতীয় উদ্যান লাগোয়া মূর্তি নদীর পাড়ে ড্রোন উড়িয়ে ফেলুদা ওয়েব সিরিজের শ্যুটিং করছিলেন সৃজিত। বন্যপ্রাণ আইন অনুযায়ী, জাতীয় উদ্যান ও সংলগ্ন এলাকায় শ্যুটিং করতে হলে আগাম অনুমতির প্রয়োজন পড়ে। পশুপাখিদের নিরাপত্তার কারণেই ড্রোন উড়িয়ে শ্যুটিং নিষিদ্ধ।

কিন্তু কয়েকজন বনকর্মীর উপস্থিতিই সেখানে ড্রোন উড়িয়ে ফেলুদার শ্যুটিং চলছিল। বনকর্মীরা সেখানে ছিলেন দর্শকের ভূমিকায়। মূর্তি নদীর পাড়ে শ্যুটিং চলায় লোকজন বেড়াতে এসেও বিড়ম্বনায় পড়েন। সংবাদমাধ্যমের ক্যামেরা ঘুরতেই তৎপর হয় বনদপ্তর। বন্ধ করে দেয়া হয় শুটিং।

আগামী ৩ জানুয়ারি পর্যন্ত মূর্তি এলাকায় ফেলুদা ওয়েব সিরিজের শ্যুটিং হওয়ার কথা রয়েছে। ড্রোন ওড়ানো নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় অবশ্য বলেছেন, জঙ্গলের সীমানা তার জানা ছিল না। নিয়ম ভাঙায় তাকে যে জরিমানা গুনতে হয়েছে, সে কথাও জানিয়েছেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর