বলিউড ‘ভাইজান’এর জন্মদিন আজ

হিন্দি সিনেমার অন্যতম সফল অভিনেতা সালমান খান। ২০১৫ সালে ‘বাজরাঙ্গি ভাইজান’ ছবিটি মুক্তির পরেই বলিউডের ‘ভাইজান’ খ্যাতি পান তিনি। আজ তার ৫৪তম জন্মদিন।

ঘড়ির কাটায় যখন রাত বারোটা ঠিক তখনই পরিবারের সদস্য, বন্ধুবান্ধব এবং চলচ্চিত্রের ভ্রাতৃত্বের সঙ্গে কেক কাটেন ভাইজান। বাবা সেলিম খান, ভাগ্নী আহিল শর্মা এবং বোন অর্পিতা খান শর্মাসহ সবাই এ সময় ‘শুভ জন্মদিন’এর গান গাইছিলেন। আর এমন পরিস্থিতিতে সালমান খানও যে খুশি ছিলেন সেটা বুঝাই যায়।

তবে এবারের জন্মদিনে নিজের বাড়িতে কোন পার্টি দেবেন না সালমান খান। এই জন্মদিনটি তিনি কাটাবেন পালি হিল-এ, সোহেল খানের অ্যাপার্টমেন্টে। তবে এর পিছনে একটি কারণ আছে এবং সেই কারণটি নিতান্তই পারিবারিক।

সালমান খানের প্রকৃত নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান। ১৯৬৬ সালে ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে তার জন্ম। তার বাবা সেলিম খান একজন প্রখ্যাত চিত্রনাট্যকার। আর তার মায়ের নাম সালমা খান।

১৯৮৮ সালে রেখা আর ফারুক শেখ অভিনীত ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় সালমান খানের। তবে কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা হিসেবে ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমা নিয়ে হাজির হন তিনি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর