সূর্যগ্রহণ দেখা মাত্রই শিশুদের গলা পর্যন্ত পুঁতে রাখা হলো!

সূর্যগ্রহণের বৈজ্ঞানিক ব্যাখ্যা ও লাইভ সম্প্রচারে যখন ভারত-বাংলাদেশের একাংশ ব্যস্ত, তখন ভারতের কর্নাটকের তাজসুলতালপুর শহরে বাজছে কুসংস্কারের দামামা।

যে খবর সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া মাত্রই অবাক হয়েছেন নেটিজেনরা। তিন শিশুকে গলা পর্যন্ত পুঁতে দেওয়া হয় সেখানে।নিজের সন্তানের রোগ সারাতে তাদের পুঁতে রাখা হয়। বাইরে রাখা ছিল শুধু মাথা। সূর্যগ্রহণের সময় ছিল প্রায় ঘণ্টা তিনেক।

ঠিক যতক্ষণ সূর্যগ্রহণ চলেছে, ততক্ষণই সেই বিশেষভাবে সক্ষম শিশুকে মাটিতে নির্মমভাবে পুঁতে রাখা হয়। বাবা-মায়ের আশা ছিল এমনটা করলে সেরে উঠবে তাদের সন্তান।

জানা গেছে, একইভাবে ১০ জন শিশুকে ওই এলাকায় পুঁতে রাখা হয়। খবর জানাজানি হতেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছান কলবুর্গির ডেপুটি কমিশনার বি শরৎ।

তিনি জানান, খবর পেয়েই এলাকায় পাঠানো হয় পুলিশ। এরপর শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তাদের মা-বাবার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সম্প্রতি এই ধরনের কুসংস্কার দূর করতে জেলা প্রশাসক সচেতনতামূলক প্রচারের সিদ্ধান্ত নিয়েছে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর