ঢাকার তরুণীকে কলকাতায় আটকে রেখে দেহ ব্যবসা

চাকরির টোপ দিয়ে ঢাকার পোশাক কারখানার শ্রমিক এক তরুণীকে কলকাতায় আটকে রেখে দেহ ব্যবসায় বাধ্য করার দায়ে এক বাংলাদেশি দম্পতিকে আটক করেছে সেখানকার পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় নির্যাতিতা তরুণীর লিখিত অভিযোগের ভিত্তিতে তাদের আটক করে বনগাঁ সীমান্ত সংলগ্ন বাংলাদেশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ। আটকৃতরা হলেন বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলার আনোয়ার হোসেন (৪৩) এবং তার সহযোগী নোয়াখালী সদরের আন্দারচর এলাকার সাইফুল ইসলামের মেয়ে হালিমা আখতার (২৭)।

যৌন নির্যাতনের শিকার ওই তরুণী পুলিশের কাছে লিখিত অভিযোগে জানায়, সে ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করতো। সেখানে চাকরির সুবাদে তার পরিচয় হয় আনোয়ারের স্ত্রী হালিমার সঙ্গে। হালিমার মাধ্যমে পরে পরিচয় হয় আনোয়ারের সঙ্গে। আনোয়ার তাকে বলে, ভারত থেকে থ্রি-পিচ কিনে বাংলাদেশে এনে বিক্রি করলে ভালো ব্যবসা হবে।

গত ২৬ মার্চ আনোয়ার ও তার স্ত্রী হালিমা তাকে সঙ্গে করে কলকাতায় নিয়ে আসে। এরপর হালিমা ওই তরুণীকে আনোয়ারের কাছে রেখে চলে আসে। পরে কলকাতার নোভা নামের একটি আবাসিক হোটেলে নিয়ে গিয়ে আনোয়ার তাকে দেহ ব্যবসার জন্য চাপ দেয়। এতে আপত্তি জানালে ওই তরুণীকে খুন করার হুমকি দেয় আনোয়ার। আরো বলে, তার কথা না শুনলে জীবনে আর কোনোদিন দেশে ফিরতে পারবে না। পরে মেয়েটিকে আটকে রেখে জোর করে একাধিক মানুষের সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করে।

এভাবে কলকাতায় ৯ দিন ও বনগাঁর মায়ের আশীর্বাদ আবাসিক হোটেলে ৫ দিন তাকে আটকে রেখে দেহ ব্যবসা করায় আনোয়ার।

মঙ্গলবার সন্ধ্যায় নির্যাতিতার সঙ্গে ওই দুই প্রতারক বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরে আসতে থাকে। এসময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে নিজের প্রতি অমানবিক দৈহিক নির্যাতনের বিষয়টি তুলে ধরেন ওই তরুণী। তার অভিযোগের ভিত্তিতে, ইমিগ্রেশন পুলিশ অভিযুক্ত দুই প্রতারক অর্থাৎ আনোয়ার ও তার স্ত্রী হালিমাকে আটক করে।

পরে আইনি প্রক্রিয়ার জন্য তাদের বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়। বেনাপোল ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম জানায়, তারা লিখিত অভিযোগ গ্রহণ করে অভিযুক্ত দুই অপরাধী ও নির্যাতিতা তরুণীকে পোর্ট থানা পুলিশের হাতে তুলে দিয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর