পরিছন্নকর্মীদের শীতবস্ত্র দিলেন পটুয়াখালীর মেয়র মহিউদ্দিন আহম্মেদ

গতকাল বুধবার (২৫ ডিসেম্বর) রাত ১০টায় পটুয়াখালী পৌরসভার পরিচ্ছন্নকর্মীদের মাঝে শীতবস্ত্র (জ্যাকেট) প্রদান করা হয়। পটুয়াখালী পৌর শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে দিনরাত কাজ করে যাচ্ছে পরিচ্ছন্ন কর্মীরা।

শীতের সময় সবচেয়ে বেশি কষ্ট করে পরিচ্ছন্ন কর্মীরা। পরিচ্ছন্ন কর্মীদের প্রথমবারের মতো শীত বস্ত্র (জ্যাকেট) প্রদান করেন পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ।

পৌরসভা সুত্রে জানাগেছে, নাইট শিফটে কর্মরত ১২ জন পরিচ্ছন্ন কর্মীকে জ্যাকেট প্রদান করা হয়েছে। পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, এই শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের হাতে (পরিচ্ছন্ন কর্মী)। সুন্দর ও পরিচ্ছন্ন পটুয়াখালী শহর গড়তে আপনাদের উপর দায়িত্ব ছেড়ে দিয়েছি।

আমি দেখেছি আপনাদের গরম কাপড় কেনার সমর্থ নেই। রাতে জ্যাকেট হাতে পাওয়ার পর ওই মানুষ গুলোর মুখের হাসিটা আমার প্রাণ স্পর্শ করেছে যা সত্যি ভালো লাগে। পর্যায় ক্রমে সকল পরিচ্ছন্ন কর্মীদের জ্যাকেট প্রদান করা হবে।

পরিচ্ছন্ন কর্মী রাব্বি, সাদ্দাম ও আল আমিন বলেন, আমাদের গরম কাপড় কেনার সমর্থ নেই। ঠিক মতো পরিবার চালাতে পারি না তার মধ্যে গরম কাপড় কিনবো কেমনে? আজ রাতে মেয়র স্যার আমাদের জ্যাকেট দিয়েছে। স্যার সব সময় বলে, তোমরা শহর পরিস্কার পরিচ্ছন্ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখো। অনেক মেয়র আইছে গেছে কখনো শীতে আমাগো কিছু দেয় নাই। তবে বর্তমান মেয়র স্যার আমাগো গরিবের কথা ভোলে নাই।

এসময় আরও উপস্থিত ছিলেন পটুয়াখালী পৌর কাউন্সিলর জাহিদ সিকদার, জেলা যুবলীগ অন্যতম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাফিজুর রহমান হাফিজ, ইন্জিনিয়ার জি এম সালাউদ্দিন, ইনেসপেক্টর মোঃ ফিরোজ সিকদার, ইনেসপেক্টর মুশফিকুর রহমান (মিরাজ), মো :সোয়েব প্রমুখ।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর