পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও দিকনির্দেশনামূলক অনুষ্ঠান

ঢাকা বিশ্ববিদ্যালয় খানসামা উপজেলা ছাত্র সংসদ (ডুকাস) কর্তৃক আয়োজিত উপজেলা থেকে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও দিক নির্দেশনামূলক অনুষ্ঠান পালন করেছে ডুকাস।

বৃহস্পতিবার বেলা ১১টার সময় ডুকাসের আয়োজনে খানসামা উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদস্থ পাকেরহাট গণগ্রন্থাগার চত্বরে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও ডুকাসের সভাপতি রুবেল হাসান খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খানসামা উপজেলা (পাকেরহাট) স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডা. শামসুদ্দোহা মুকুল।

ছবি- বার্তা বাজার

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নবনিযুক্ত ডা. নুর ফারিহা আইরিন, ডা.শতাব্দী শাহা, ডা. তানজিনা খান তন্বী, ফুলবাড়ি সরকারি কলেজের প্রভাষক এ.এস.এম শরীফ, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার দিনাজপুর প্রতিনিধি আব্দুল মোমেন।

সংবর্ধনা ও দিক নিদের্শনামমূলক অনুষ্ঠানে অর্ধ শতাধিক পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। প্রত্যেক শিক্ষার্থীকে হেলথ কেয়ার ফার্মাসিটিক্যালস এবং ল্যাবএইড ফার্মাসিটিক্যালস এর সৌজন্যে একটি করে উপহার সামগ্রি প্রদান করা হয়।

এ সময় খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নবনিযুক্ত চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করেন ডুকাসের সদস্যরা। প্রধান অতিথি ডা. শামসুদ্দোহা মুকুল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আমাদের খানসামা উপজেলা থেকে প্রতি বছর প্রায় ১০০ জনের মত দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও অন্যান্য জায়গায় চান্স পায়। সবাইকে একসাথে করার জন্য এবং প্রতিবছর মাসব্যাপী বিশ্ববিদ্যালয়ে ভর্তির পূর্বে ডুকাস বিভিন্ন ধরণের প্রগ্রোম করে থাকেন। এজন্য এই উপজেলায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার ক্ষেত্রে ডুকাসের অবদান অনন্য। ডুকাস উপজেলার প্রতিটি ঘরে ঘরে আলো ছড়িয়ে দিক এই কামনাই করি।

তিনি আরও বলেন, আমাদের উপজেলা থেকে কোনো শিক্ষার্থীই যেন অর্থের অভাবে পিছিয়ে না পড়ে। আমরা সবাই মিলে সহযোগিতার হাত বাড়ালে প্রতি বছর উপজেলা থেকে নতুন নতুন মুখ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবে। একদিন তারাই এই উপজেলাকে আলোকিত করবে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর