দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৫ দশমিক ৭

দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ (বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া, দেশের দক্ষিণাঞ্চলে আজ বৃষ্টি হতে পারে। আর সারাদেশে কমে যেতে পারে তাপমাত্রা। ঢাকা বিভাগের ফরিদপুর ও মাদারীপুরসহ রাজশাহী এবং রংপুরে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫, ময়মনসিংহে ৯ দশমিক ৪, চট্টগ্রামে ১৩ দশমিক ৫, সিলেটে ১২ দশমিক ৪, রাজশাহীতে ১০, রংপুরে ৯ দশমিক ৫, খুলনায় ১৪ এবং বরিশালে ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ আছে। এ কারণে আকাশ এখন মেঘলা। বৃষ্টি হতে পারে, তবে সেটি দেশের দক্ষিণাঞ্চলে। ঢাকার মাদারীপুর, ফরিদপুরসহ আশপাশের এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, ‘এর ফলে তাপমাত্রা কিছুটা কমে যাবে। এছাড়া রংপুর, রাজশাহী ও ময়মনসিংহে যে শৈত্যপ্রবাহ বইছে, সেটি অব্যাহত থাকবে।’

আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। টাঙ্গাইল, কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দিনের তাপমাত্রা একই রকম থাকলেও কমতে পারে রাতের তাপমাত্রা।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর