১৩২ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিমানে আগুন

কলকাতাগামী একটি নিও এয়ারবাস ধরনের উড়োজাহাজে আগুন লাগার ঘটনা ঘটেছে। বিমানটিতে ১৩২ জন যাত্রী ছিল। গো-এয়ারের বিমানটি ভারতের আসাম থেকে কলকাতা যাচ্ছিল। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) এই ঘটনা ঘটে।

এ বিষয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গো-এয়ারের ওই বিমানটিতে ইঞ্জিনের গোলযোগের কারণে পিছনের অংশে আগুন ধরে গিয়েছিল। এরপর যাত্রীরা আতঙ্কিত হয়ে অনবোর্ড কর্মীদের জানালে ফের গুয়াহাটিতে অবতরণ করে ওই বিমান।

বিষয়টি নিয়ে বেসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থার (ডিজিসিএ) জানিয়েছে, ইঞ্জিন বিকল হয়ে পিছনের দিকে আগুন লাগার কারণে ইঞ্জিন থেকে বিকট আওয়াজ বেরোচ্ছিল ও অস্বাভাবিক ভাবে কাঁপছিলো বিমানটি।

এদিকে, গো-এয়ারের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে সেই বিমান ওড়ার কিছুক্ষণের মধ্যে গুয়াহাটি ফিরে এসেছিল।

সেখানেই আমাদের ইঞ্জিনিয়াররা ত্রুটি ঠিক করে ফের কলকাতার উদ্দেশ্যে রওনা দেয়। এরপর নিরাপদে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়া গেছে। আপাতত গো-এয়ারের ওই বিমানকে উড়তে না করেছে ডিজিসিএ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর