২১৯ জন শিশুর জীবন বদলে দিলেন ওজিল

মেসুত ওজিল মানেই যে ফুটবল বিশ্বের অন্য একটা নামেই বলা চলে। বল পায়ে জাদু দেখানোর পরে এবার একসাথেই ২১৯ জন শিশুর কিডনির চিকিৎসার অপারেশন করালেন ওজিল নিজেই। তবে তিনি যে ১০০০ জনেরই করাবেন।

গত গ্রীষ্মে মিস তুর্কি এমাইন গুলসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার দিনে বিশ্বের ১ হাজার দরিদ্র শিশুর কিডনির অপারেশনের দায়িত্ব নেওয়ার প্রতিজ্ঞা করেন ‍ওজিল। এ নিয়ে তার জার্মান সুপার এজেন্ট, আইনজীবী এবং শিক্ষক ড. এরকুত সগুত বলেছিলেন, “গত বিশ্বকাপ চলাকালীন সে (ওজিল) আমাকে বলেছিল

‘চলো ১ হাজার শিশুর জীবন বদলে দিই, চলো ১ হাজার অপারেশন করাই’। আমি বললাম ‘এটা তো মিলিয়ন পাউন্ডের ব্যাপার’। কিন্তু সে উত্তরে বলল ‘এখন যদি আমি আমার অর্থ-সম্পদ দান না করি তাহলে কবে করব? আর কার সঙ্গে করব?”

ওজিল যে মনোযোগ আকর্ষণ করার জন্য ওই কথা বলেননি তার প্রমাণ এবার পাওয়া গেল। শিশুদের নিয়ে কাজ করে এমন একাধিক চ্যারিটির সঙ্গেও যুক্ত ওজিল। ‘বিগ শো চ্যারিটি’ নামের এই সংস্থার মাধ্যমেই অপারেশন পরিচালনা করা হয়েছে। বড়দিনের সকালে একাধিক টুইটের মাধ্যমে ভক্তদের অপারেশনের আপডেট জানিয়েছেন তিনি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর