পাঁচ বছরে আরো ২০ হাজার ল্যাব স্থাপন করা হবে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, গত ১১ বছরে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। আগামী পাঁচ বছরে আরো ২০ হাজার ল্যাব স্থাপন করা হবে।

বুধবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ২১তম আন্তর্জাতিক অলিম্পিয়াডে পদকজয়ীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জুনায়েদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ এখন আর বিশ্বের কাছে অবহেলার পাত্র নয়। তাই আমাদের ছেলে-মেয়েরা অর্থের অভাবে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করা থেকে বিরত থাকবে, এটা হতে পারে না। আমরা সরকারের পক্ষ থেকে যাবতীয় সহযোগিতা করব।

আগামী প্রজন্মকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার জন্য ২০৪১ সালের টার্গেট সামনে রেখে পদ্মাসেতুর ওপারে ৭০ একর জায়গার ওপর শেখ হাসিনা ইনস্টিটিউট ফ্রন্টিয়ার টেকনোলজি তৈরি করা হচ্ছে বলেও জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। তিনি বলেন, সেখানে ছাত্র-ছাত্রীরা আধুনিক সব প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে পারবে।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর