পটুয়াখালীতে আত্মসমর্পনকারী ও পূর্নবাসনকৃত মাদকসেবী ও ব্যবসায়ীদের সাথে ডিআইজি’র মতবিনিময় সভা

বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম(বার) পিপিএম বলেছেন, নিজের সদিচ্ছা ছাড়া উন্নত জীবন গড়া সম্ভব নয়। উন্নত জীবন গড়তে ইচ্ছা শক্তিই বড় মাধ্যম।

তিনি আজ বুধবার দুপুর ১২টায় পটুয়াখালী পুলিশ লাইন্স মিলনায়তনে আত্মসমর্পনকারী ও পূর্নবাসনকৃত মাদকসেবী ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, সরকার মাদক নির্মূলে বদ্ধপরিকর। এ লক্ষ্যকে সামনে রেখে মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদেরকে অন্ধকার পথ থেকে আলোর পথে মূল স্রোতে আনার জন্য পুলিশ বিভাগসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থাসমূহ বিভিন্ন পন্থায় কাজ করছে।

এ ধারাবাহিকতায় পটুয়াখালী জেলায় মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদেরকে অন্ধকার পথ থেকে আলোর পথে আনার জন্য আত্মসমর্পনকারীদের পুর্নবাসনের জন্য পুলিশ বিভাগ কারিগরী প্রশিক্ষনসহ বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। এ কর্মসূচীতে সাড়া দিয়ে নিজ উদ্যোগে অংশগ্রহন করে আত্মসমর্পনকারী মাদক সেবী ও ব্যবসায়ীরা উন্নত জীবন গড়তে পারে।

তিনি আরও বলেন, আত্মসমর্পনকারীদের সাথে সার্বক্ষণিক বিভাগীয় ও জেলা এবং থানা থেকে যোগাযোগ করা হচ্ছে। নতুন কোন মাদক সেবী বা ব্যবসায়ী গড়ে উঠতে না পারে, সে জন্যও সকলকে তথ্য দেয়ার আহবান জানান।

পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার) শেখ বিল্লাল হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদ, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শীলা রানী দাস, টিটিসি’র অধ্যক্ষ মোঃ মইনুদ্দিন। এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান, সদর সার্কেল মোঃ জসীম উদ্দিন। সভায় জেলা পর্যায় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, পুলিশ কর্মকর্তাবৃন্দ, সকল থানার ইনচার্জবৃন্দ, সাংবাদিক ও দুই শতাধিক আত্মসমর্পনকারী মাদক সেবী, মাদক ব্যবসায়ী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর