আইসিসি’র র‍্যাংকিং আবর্জনা ছাড়া আর কিছুই নয়: ভন

আইসিসি র‍্যাংকিং নিয়ে আমি আমার অবস্থান স্পষ্ট করতে চাই। আমার মতে এটা আবর্জনা ছাড়া আর কিছুই নয় বলে মন্তব্য করেছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন। সিডনি মর্নিং হেরাল্ডকে দেওয়া এক সাক্ষাত্‍কারে এই সব কথা বলেন ভন।

এদিকে, গত দু’বছরে নিউজিল্যান্ড প্রচুর সিরিজ জেতায় তাদের র‍্যাংকিং মেনে নেওয়া গেলেও ইংল্যান্ডের র‍্যাংকিং একেবারেই মেনে নেওয়ার পক্ষপাতী নন ভন। প্রাক্তন ইংরেজ অধিনায়কের কথায়, টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের বর্তমান র‍্যাংকিং একেবারেই সমর্থনযোগ্য নয়। গত তিন চার বছর ধরে তারা টেস্ট ক্রিকেটে আশানরূপ ফলাফল দিতে ব্যর্থ হয়েছে, বিশেষ করে বিদেশে তাদের পারফরম্যান্স ভালো নয়।

ভনের কথায়, ঘরের মাঠে ইংল্যান্ড সম্প্রতি কেবল আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেছে। অ্যাশেজ ড্র করেছে। তাই আমার মনে হয় ওদের র‍্যাংকিংটা বিভ্রান্তিকর। পাশাপাশি নিউজিল্যান্ডকে নিয়ে বলতে গিয়ে ভন বলেন, তুলনায় অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের চেয়ে অনেক ভালো টেস্ট দল। র‍্যাংকিংয়ে পঞ্চমস্থানে থাকাটা অস্ট্রেলিয়ার পক্ষে কাম্য নয়।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর