পাকুন্দিয়ায় আস্থা ও নির্ভরতায় উপজেলা সহকারী কমিশনার লুৎফর রহমান

একেএম লুৎফর রহমান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় যোগদানের মাত্র সাড়ে চারমাসে বিভিন্ন কর্মকান্ড ও আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতিমধ্যে তিনি ব্যাপক সুনাম অর্জন করেছেন।

সৎ-সাহস ও সদিচ্ছা থাকলে একদিন কঠিন কাজেও সফলতা অর্জন করা সম্ভব। সাম্প্রতিক সময়ে তার কর্মকান্ডে এমন প্রমাণ মিলেছে। যে কারণে জনগণ আস্থা ও নির্ভরতার প্রতীক হিসেবে খুঁজে নিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমানকে।

ছবি- বার্তা বাজার

জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ২০১৯ সালের আগস্টের ৮ তারিখে একেএম লুৎফর রহমান পাকুন্দিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। তিনি দায়িত্ব নিয়ে পাকুন্দিয়া ভূমি অফিসকে ঢেলে সাজান।

উদ্যোগ নেন দীর্ঘদিনের অনিয়ম ও দুর্নীতি দূর করে একটি আধুনিক ভুমি অফিস গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় ক্রমান্বয়ে বদলে গেছে উপজেলা ভূমি অফিস সহ কার্যক্রম ও সার্বিক চিত্র। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। তার কার্যালয় সবার জন্য উন্মুক্ত দ্বার হিসেবে খুলে রেখেছেন।

প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন একেএম লুৎফর রহমান। ফলে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলনের জন্য দুইটি ড্রেজার মেশিন জব্দ ও বটতলা বাজারের অবৈধ দখলদার উচ্ছেদপূর্বক বাজারের জমি পুনরুদ্ধার এবং ফুটপাত দখলমুক্ত করা সম্ভব হয়েছে।

নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে সব শ্রেণিপেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।

মোবাইল কোর্টের মাধ্যমে ১০টি মামলায় ৬ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা দিয়ে নজির স্থাপন করেছেন। তিনি ১২ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছেন এবং ভেজালবিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। মাদক বিক্রেতা ও সেবনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে হুলিয়া জারি করেছেন। তিনি যুবসমাজকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করেছেন। যা অতীতে কেউ পারেনি। গত সাড়ে চার মাসে ৯টি বাল্য বিবাহ বন্ধ করেছেন।

এ বিষয়ে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের বলেন, আওয়ামীলীগের যুগ্নঅাব্বায়ক মোতায়েম হোসেন স্বপন বলেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির আলোকে ভেজালবিরোধী আন্দোলন সহ ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধ, ড্রেজার মেশিন জব্দ ও বটতলা বাজারের অবৈধ দখলদার উচ্ছেদপূর্বক বাজারের জমি পুনরুদ্ধার এবং ফুটপাত দখলমুক্ত করেছেন, যার সুফল হাজার হাজার মানুষ ভোগ করছে।

এ প্রসঙ্গে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদ হাসান বলেন, একেএম লুৎফর রহমান স্বচ্ছতার সহিত কাজ করছেন। তিনি একজন দায়িত্বশীল উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। সরকারি কর্মকর্তাদের যে কাজ এবং দায়িত্ব তিনি তা সঠিকভাবে পালন করিতেছেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর