সরিষাবাড়ীতে বড়দিন পালিত

নানা আয়োজনে জামালপুরের সরিষাবাড়ীতে পালিত হয়েছে খ্রীষ্টান ধর্মালম্বীদের অন্যতম উৎসব বড়দিন। বড়দিন উপলক্ষে বুধবার সকাল থেকে খ্রীষ্টান ধর্মালম্বীরা মেতে ওঠেছে নানা উৎসবে।

বড় দিনকে ঘিরে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের উত্তর মালিপাড়া গ্রামে মজিবর রহমানের বাড়ীতে সকাল থেকে ব্যাপটিষ্ট গীর্জা ও ফাতেমা রানী ক্যাথলিক গীর্জায় আয়োজন করা হয় সমবেত প্রার্থনা। এসময় খ্রীষ্টান ধর্মালম্বী শিশু নারী ও পুরুষেরা সমবেত প্রার্থনার মিলিত হয়ে আগামী দিনের অনাগত সুখের জন্য প্রার্থনা করে, প্রার্থনায় আত্মশুদ্বির মধ্য দিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করে সকলে।

এসময় খ্রীষ্ট ভক্তরা যীশুর পথ নির্দেশনা অনুযায়ী সকলকে একসাথে সুন্দরভাবে পৃথিবীতে বসবাসের আহবান জানান। সমবেত প্রার্থনা শেষে সকলে মিলে মিলিত হয় যীশুর আরাধনায় সমবেত সংগীতানুষ্টানে। এসময় খ্রীষ্টান ধর্মালম্বীরা সমবেত সংগীতের মধ্য দিয়ে যীশুর বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন।

সমবেত প্রার্থনা শেষে ধর্মীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উত্তর মালিপাড়া গীর্জার পালক মজিবর রহমান, সাধারন সম্পাদক মাসুদুর রহমান, কোষাধ্যক্ষ মনিরা আক্তার, মনিষা সরকার প্রমুখ।

পড়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়। এছাড়া কামরাবাদ, তাড়িয়াপাড়াসহ উপজেলার বিভিন্ন স্থানে বড় দিন পালিত হয়েছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর