‘সান্তা, ভালো বাবা এনে দেবে’: বাচ্চার লেখা চিঠি

‘সান্তা, ভালো বাবা এনে দেবে’—এমন আবদারের এক চিঠি গেল সান্তার কাছে। বড়দিনের আগে অনেকেই সান্তা ক্লজের কাছে চিঠি লিখে অনেক কিছুরই আবদার জানায়। তবে এবার যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক খুদের চিঠিতে ভালো বাবার আবেদন ভাইরাল হলো ইন্টারনেটে।

ব্লেক নামের সাত বছর বয়সী ওই খুদে পারিবারিক হিংসার শিকার। তার মায়ের ব্যাগে পাওয়া চিঠিতে সান্তাকে সে লিখেছে, ‘প্রিয় সান্তা ক্লজ, তুমি এ বছরের ক্রিসমাসে আসছ তো? আমাদের বাড়ি ছেড়ে চলে যেতে হচ্ছে। মা বলেছেন, কোনো নিরাপদ জায়গায় নিয়ে যাচ্ছেন আমাকে। সেখানে আরো বাচ্চাদের সঙ্গে নাকি ভালোই থাকব। কিন্তু আমার যে ভীষণ ভয় করছে! ছুটিতে আমার কয়েকটা বই, কম্পাস, অভিধান দরকার। কে দেবে? বাবা তো পাগল হয়ে গেছেন। এসব কথা ক্যাম্পের অন্য বাচ্চাদের সঙ্গে শেয়ারও করতে চাই না। তুমি আমাকে এগুলো এনে দেবে? আর একজন খু-উ-ব ভালো বাবা!’

ব্লেকের এই চিঠি দেখতে পান তার মা। শরণার্থী শিবিরের অন্য বাচ্চাদের কাছে মুখ ফুটে জানাতে না পেরেই বেচারা চিঠি লিখেছে সান্তাকে। টেক্সাসের টরেন্ট কাউন্টিতে আশ্রিত আছে ওরা। ব্লেকের চিঠিটি শেয়ার করা হয়েছে শরণার্থী শিবিরের পক্ষ থেকে।

প্রতিবছরই পারিবারিক হিংসার জেরে নষ্ট হয় এমন অনেক পরিবার, যার জেরে চাপ এসে পড়ে শিশুর ওপর। এ রকম বহু ঘটনা প্রতিনিয়তই ঘটে চলেছে দৈনন্দিন জীবনে। তবে তার মধ্যে বেশ কিছু ঘটনাই উঠে আসে জনসমক্ষে।

চিঠিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর অনেকেই সাহায্যের জন্য হাত বাড়িয়েছে ব্লেকের দিকে। তবে ব্লেক যা যা সান্তার কাছে চেয়েছে, তা সে পেয়ে যাচ্ছে বলে জানানো হয়েছে শরণার্থী শিবিরের পক্ষ থেকে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর