এসিল্যান্ডের সরকারি ভবন পরিষ্কারের ছবি ভাইরাল

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) শামীমা সুলতানা। ঝাড়ু হাতে শীতের সকালে স্থানীয় একটি সরকারি ভবন পরিষ্কার করছিলেন তিনি। আর সেই ছবি কেউ একজন তুলে ফেসবুকে আপলোড করতেই তা ভাইরাল হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এ নারী এসিল্যান্ডেকে প্রশংসায় ভাসাচ্ছেন নেটিজেনরা। এ বিষয়ে এসিল্যান্ড শামীমা সুলতানা জানান, পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। সেই তাগিদেই তিনি তার উপজেলা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা করেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলার স্থানীয়রা জানান, যোগদানের পর থেকে উপজেলা আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উদ্যোগ নিয়েছেন এসিল্যান্ড শামীমা সুলতানা। সে লক্ষ্যেই নিয়মিত কাজ করে যাচ্ছেন। শ্রমিক নিয়ে কয়েকদিন পর পর উপজেলার সব ভবনের চারপাশের ময়লা-অবর্জনা পরিষ্কার করেন তিনি। উপজেলার ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মেদ তার এ কাজে সহায়তা করেন।

এসিল্যান্ডের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বলেন, পরিচ্ছন্ন উপজেলা তৈরি করতে আমরা অনেক উদ্যোগ নিয়েছি। এসিল্যান্ড শামীমা সুলতানার এমন উদ্যোগ ভূয়োসী প্রশংসনীয়। তাকে দেখে এখন অনেকে নিজেই নিজেদের বাড়িঘর পরিষ্কার-পরিচ্ছন্ন করছেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর