নুসরাত হত্যার বিচারের দাবিতে খুবিতে মানববন্ধন

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি’র হত্যার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় শিক্ষার্থীরা চোখে কালো কাপড় এবং প্রতিবাদমূলক প্ল্যাকার্ড নিয়ে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে মানববন্ধন করে।

মানববন্ধনে যোগ দেয়া শিক্ষার্থীদের প্ল্যাকার্ডে লেখা ছিল-‘আর চাইনা হাহাকার ধর্ষকদের হোক বিচার’ ‘ধর্ষকদের ধর্ম নাই ধর্ষকদের ফাঁসি চাই’ ধর্ষনবাদ নিপাত যাক মা বোনেরা মুিক্ত পাক’ ধর্ষক জানাই তোদের ধিক্কার পশুত্বই তোদের অহংকার’ ইত্যাদি।

শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা স্পষ্ট যে নুসরাতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

খুবির গণযোগাযোগ ও সাংবদিকতা ডিসিপ্লিনের শিক্ষার্থী আল মামুন বলেন, যৌন হয়রানি ও পরবর্তীতে গায়ে আগুন দিয়ে হত্যা কোনো মানুষের কাজ হতে পারে না। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও দেশের কোথাও যেন আর কোনো মেয়েকে ধর্ষণের শিকার না হতে হয় এ ব্যাপারে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজিতে মাদ্রাসায় পরীক্ষা কেন্দ্রের ভেতরে ওই ছাত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টা চালায় দুর্বৃত্তরা। চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত সাড়ে ৯টায় না ফেরার দেশে চলে যান নুসরাত জাহান রাফি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর