পিডিবির নতুন চেয়ারম্যান সাঈদ আহমেদ

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ৩৫তম চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন প্রকৌশলী সাঈদ আহমেদ। মঙ্গলবার তাকে এই পদে নিয়োগ দেয়া হয় বলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ পরিদফতরের পরিচালক সাইফুল হাসান চৌধুরী এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানান।

সাঈদ আহমেদ পূর্ববর্তী চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদের স্থলাভিষিক্ত হলেন। বর্তমান পদে নিয়োগের পূর্বে তিনি বিউবোর সদস্য উৎপাদন হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সাঈদ আহমেদ ১৯৬১ সালের ১ ফেব্রুয়ারি রংপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি রংপুর জেলা স্কুল থেকে ১৯৭৫ সালে এসএসসি এবং ১৯৭৭ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।

তিনি ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস) ডিগ্রি অর্জন করেন। ১৯৮৪ সালের ১০ জানুয়ারি তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসেবে কার্যক্রম পরিদফতরে যোগদান করেন।

পরবর্তী সময়ে তিনি ২০০১-২০০৪ সাল পর্যন্ত বড়পুকুরিয়া কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প ও ২০০৫-২০০৭ সাল পর্যন্ত বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৮-২০১৩ পর্যন্ত পরিচালক পাওয়ার সেল, ২০১৪-২০১৫ পর্যন্ত পরিচালক সিস্টেম প্ল্যানিং, ২০১৬-২০১৭ সাল পর্যন্ত প্রধান প্রকৌশলী প্রাইভেট জেনারেশন এবং প্রধান প্রকৌশলী উৎপাদন হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর