সরকারের উন্নয়নের লক্ষ্য হচ্ছে গ্রামকেন্দ্রিক : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের উন্নয়নের লক্ষ্য হচ্ছে গ্রামকেন্দ্রিক, যাতে তৃণমূল পর্যায়ের জনগোষ্ঠী এর সুফল পায়। বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক মঙ্গলবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

সচিব জানান, সাক্ষাৎকালে দেশের ধারাবাহিক অগ্রগতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রবৃদ্ধি এখন ৮ দশমিক ১৫ শতাংশ, মাথাপিছু আয় ১৯০৯ ইউএস ডলার এবং দারিদ্র্যের হার কমে ২০ শতাংশে নেমে এসেছে।

বাংলাদেশের সামগ্রিক অগ্রগতির প্রশংসা করে বিদায়ী রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে এ উন্নয়ন সম্ভব হয়েছে।

ডেভরিম ওজতুর্ক বাংলাদেশে তার দেশের বিনিয়োগের আগ্রহের কথা তুলে ধরে বলেন, তুরস্ক বাংলাদেশে বিশেষ করে জ্বালানি খাতে বিনিয়োগে করতে চায়।

তুরস্কের রাষ্ট্রদূত বলেন, তার দেশ বাংলাদেশের মতো ভ্রাতৃপ্রতীম দেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয়। দু’দেশ নিজেদের মধ্যে অভিজ্ঞতা ও প্রযুক্তি বিনিময়ে প্রস্তুত।

সাক্ষাৎকালে রোহিঙ্গা ইস্যুতে সমর্থন ও সহযোগিতার জন্য তুরস্ককে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানও উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর