রাবিতে সান্ধ্যকোর্স নিয়ে সিদ্ধান্ত নিতে কমিটি গঠন

সান্ধ্য কোর্স নিয়ে মহামান্য রাষ্ট্রপতির নেতিবাচক প্রতিক্রিয়া ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) নির্দেশনা দেয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় ১১ সদস্য বিশিষ্ট এই কমিটি হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

১১ সদস্যের এই কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও সদস্য হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীনবৃন্দ, এছাড়া উপাচার্য মনোনীত দুজন সদস্য৷

এছাড়া একাডেমিক কাউন্সিলের এ সভায়, ইনফরমেশন এণ্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে তাদের সমতাস্থাপক ডিগ্রি প্রদান ও ৬৯ জনের এমফিল ও পিএইচডি ডিগ্রির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।

এ বিষয়ে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার বলেন, আজকের সভায় উপউপাচার্য আনন্দ কুমার সাহাকে প্রধান করে ১১ সদস্যের কমিটি গঠিত হয়েছে। এই কমিটির সুপারিশের ভিত্তিতে সান্ধ্য কোর্স নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া, আইসিই’র দাবি মেনে সমতাস্থাপক ডিগ্রি দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর