যে কারণে বন্ধ হলো নরেন্দ্র মোদির নমো টিভি

লোকসভা নির্বাচনে যথাযথ কতৃপক্ষের অনুমতি ব্যতিত ইলেকট্রনিক মিডিয়ায় রাজনৈতিক প্রচারণামূলক যে কোন প্রদর্শণী দ্রæত বন্ধের নির্দেশ দিয়েছে ভারতীয় নির্বাচন কমিশন। দিল্লির প্রধান নির্বাচন কর্মকর্তাকে লেখা এক আদেশে নির্বাচনী আচরণবিধি লংঘনের দায়ে বিজেপির নমো টিভির প্রচার বন্ধের নির্দেশ দেন কমিশন। -এনডিটিভি

বুধবার নরেন্দ্র মোদির বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদি’র মুক্তি আটকে দিয়েছে নির্বাচন কমিশন। এবার একই কারণে লোকসভা নির্বাচন চলাকালীন লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট হতে পারে এমন কিছু দেখানো যাবে না বলে নির্বাচন কমিশন তার নির্দেশিকায় সাফ জানিয়ে দেয়। এই নির্দেশিকা নমো টিভির ক্ষেত্রেও প্রযোজ্য বলে কমিশনের আধিকারিকরা জানিয়েছেন। বিজেপির নমো টিভির বিরুদ্ধে ইতোপূর্বে নির্বাচন কমিশনে আবেদন জানিয়েছে কংগ্রেস, আম আদমি পার্টিসহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল। বিজেপির এই ২৪ ঘণ্টার টিভি চ্যানেল আদর্শ নির্বাচনী আচরণবিধির পরিপন্থী বলে তাদের অভিযোগ। এক্ষেত্রে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দলের বক্তব্য, সুপ্রিম কোর্ট ইতিপূর্বে তার একাধিক আদেশে প্রতিটি রাজনৈতিক দলের জন্য নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’-এর কথা বলেছে। নমো টিভির মাধ্যমে সেই নীতি লঙ্ঘিত হচ্ছে। এর আগে মঙ্গলবার ভারতের সুপ্রিম কোর্ট রায় দেয়, মোদির বায়োপিকের মুক্তির ব্যাপারে তাদের কিছু বলার নেই। এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। কোর্টের এই রায়ের পরে অনেকেই ধরে নিয়েছিলেন, ‘পিএম নরেন্দ্র মোদি’র মুক্তিতে বোধ হয় কোনো বাধা নেই।

কিন্তু বুধবার নির্বাচন কমিশন সাফ জানিয়ে দেয়, ভোটের আগে মোদির বায়োপিক মুক্তি দেয়া যাবে না। ভারতের বর্তমান প্রধানমন্ত্রী মোদির জীবনীর ওপর এই ছবিটি নির্মাণ করেছেন ওমাং কুমার। এতে মোদির ভূমিকায় অভিনয় করেছেন বলিউড তারকা বিবেক ওবেরয়। ১১ এপ্রিল ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর