সরিষাবাড়ীতে শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিলেন ইউএনও

জামালপুরের সরিষাবাড়ীতে মেধাবী শিক্ষার্থী সুজন মিয়াকে ঢাকা বিশ্ব বিদ্যালয়ে ভর্তির টাকা দিলেন উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) শিহাব উদ্দিন আহমেদ।

ঢাকা বিশ্ব বিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হতে পারছে না এমন খবর পেয়ে সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার তাঁর কার্যালয়ে সুজন মিয়াকে ডেকে নিয়ে তাকে বিশ্ব বিদ্যালয়ে ভর্তির জন্য ১০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও শিক্ষার্থীর পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বড়বাড়িয়া গ্রামের দিনমজুর মোলায়েমের ছেলে সুজন মিয়া। তাঁর দুই ছেলেমেয়ে। মেয়ে স্কুলে পড়ে। সুজন মিয়া ২০১৭ সালে সরিষাবাড়ী আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ পায়।

২০১৯ সালে সরকারী বঙ্গবন্ধু কলেজ থেকে এইচএসসি ব্যবসা বানিজ্য শাখা থেকেও জিপিএ ৫ পায়। পরে ২০১৯-২০২০ শিক্ষা বর্ষে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের গ ইউনিটে গত ১৩ সেপ্টেম্বর ভর্তি পরীক্ষা দেন। ২৬ সেপ্টেম্বর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়। ভর্তি পরীক্ষায় সুজন মিয়া ৬৬২ মেধা তালিকা অর্জন করে।

এরপর সুজন মিয়া ও তাঁর পরিবার টাকার অভাবে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় পড়ে। এসময় একজনের পরামর্শে সুজন ও তাঁর পরিবার ভর্তির জন্য ্ইউএনও শিহাব উদ্দিন আহমেদের কাছে এসে এসব কথা জানান। ইউএনও সুজন মিয়াকে ঢাকা বিশ্ব বিদ্যালয়ে ভর্তির আশ্বাস দেন।

পওে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মেধাবী শিক্ষার্থী সুজন মিয়ার হাতে ভর্তির জন্য ১০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন তিনি। উপজেলা নির্বাহী অফিসার উপজেলা সমাজ কল্যাণ পরিষদ থেকে এ অনুদান তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুর রহমান, ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন বাদল, সমাজ সেবক রাজু মিয়া প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ বলেন, সুজন মিয়ার ভর্তির জন্য উপজেলা সমাজ কল্যাণ পরিষদ থেকে ১০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়েছে। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান ও ইউএনও হিসেবে চাই কোন গরীব ঘড়ের মেধাবী শিক্ষার্থীদের যেন টাকার অভাবে লেখা-পড়া বন্ধ না হয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর