ডাকসুতে হামলা: ভিপি নুরের মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় এবার নিজে মামলা দায়ের করেছেন ভিপি নুর। শাহবাগ থানায় ৩৭ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার বিকেল ৩টা ৩০ মিনিটে শাহবাগ থানায় মামলাটি করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ও শাহবাগ থানার ওসি আবুল হাসান।

এর আগে সোমবার মধ্যরাতে আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৩৫ জনের বিরুদ্ধে শাহবাগ থানা পুলিশ মামলা করে।

উল্লেখ্য, কোটা সংস্কারের দাবিতে আন্দোলন দিয়ে আলোচনায় আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী নুরুল হক নুর। ওই আন্দোলনের পর পরিচিতি পাওয়া নুর ছাত্রলীগের প্রার্থীকে হারিয়ে বিপুল ভোটে ডাকসুর ভিপি পদে নির্বাচিত হন।

ডাকসু ভিপি হওয়ার পর থেকে তার ওপর হামলা যেন থামছেই না। হামলা হয়েছে ভিপি হওয়ার আগেও। নিজ ক্যাম্পাসসহ একাধিক জায়গায় বারংবার হামলার শিকার হওয়া এই ছাত্র নেতাকে নিয়ে আলোচনা হচ্ছে দেশজুড়ে।

সর্বশেষ পাঁচদিনের ব্যবধানে ঢাবি কাম্পাসে দুইবার হামলার শিকার হন ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীরা। গত ১৭ ডিসম্বের রাজু ভাস্কর্যের পাদদেশে হামলায় নূরের দুই আঙুল ভেঙে যায়। আর গত রোববার হামলার শিকার হন ডাকসুতে নিজের কক্ষে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর