ঢাবিতে সনজিতের নেতৃত্বে শোডাউন চলছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সিনেট সদস্য সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ক্যাম্পাসে ছাত্রলীগের শোডাউন চলছে। মঙ্গলবার বেলা ২টার দিকে মধুর ক্যান্টিন থেকে শোডাউনটি বের হয়ে দোয়েল চত্বরের দিকে যাচ্ছে। এটি টিএসসি এলাকায় আসলে সেখানে সমাবেশের জন্য জড়ো হওয়ার শিক্ষার্থীদের মধ্যে এক ধরণের আতঙ্ক বিরাজ করে বলে জানায় অনেকে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলায় জড়িতদের শাস্তিসহ কয়েক দফা দাবিতে রাজু ভাস্কর্যে বিকেলে ছাত্র-জনতার সমাবেশের প্রস্তুতি নিচ্ছে শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বিকেল ৩টায় এ সমাবেশ হওয়ার কথা রয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য’র ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

গতকালের সমাবেশ থেকে হামলায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার দাবি জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া জড়িতদের বহিষ্কারেরও দাবি জানানো হয়েছে। হামলার সময়কার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ প্রকাশেরও দাবি তোলা হয়েছে। তবে সে ফুটেজ ডাকসু ভবনের তালা ভেঙে কে বা কারা নিয়ে গেছে বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর