সিরাজদিখান প্রেসক্লাবের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

জমে উঠেছে মুন্সীগঞ্জের সিরাজদিখান প্রেস ক্লাবের নির্বাচন। ১৫টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও প্রচার সম্পাদক পদের বিপরীতে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচার প্রচারণায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।
এরই মধ্যে কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক এবং সাহিত্য ও লাইব্রেরী সম্পাদক পদের ৪ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৫টি কার্যকরী সদস্য পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এসব পদের মধ্যে পরাজিত সভাপতি ও সাধারণ সম্পাদক পদের দুই প্রার্থী পাবেন সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকের পদ দুটি। অর্থাৎ যিনি সভাপতি পদে পরাজিত হবেন তিনি পাবেন সহ সভাপতি পদটি। আর যিনি সাধারণ সম্পাদক পদে পরাজিত হবেন তিনি পাবেন যুগ্ম সাধারণ সম্পাদকের পদ।

এছাড়াও, নির্বাচনের পর ৫টি কার্যকরী সদস্য পদ সিনিয়র অনুসারে কণ্ঠ ভোটে নির্বাচন করা হবে। সিরাজদিখান প্রেস ক্লাবের আহ্বায়ক কাজী নজরুল ইসলাম বাবুল এসব তথ্য জানিয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে শাহ নেওয়াজ শান্ত (সাপ্তাহিক আমাদের বিক্রমপুর), মো. মোক্তার হোসেন (মাইটিভি) ও ইমতিয়াজ উদ্দিন বাবুল (সমকাল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে সিনিয়র সাংবাদিক মো. মোক্তার হোসেন পবিত্র হজ্ব পালনে সৌদি আরবে থাকায় নির্ধারিত সময়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে না পারলেও তিনি ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে গেছেন।

সাধারণ সম্পাদক পদে নাছির উদ্দিন নাছির (অবজারভার ও মানবজমিন) ও জাবেদুর রহমান জোবায়ের (ভোরের ডাক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাংগঠনিক সম্পাদক পদে ইসমাইল খন্দকার (ইনকিলাব), রিয়াজ মাহমুদ মান্নান (দৈনিক সংগ্রাম) ও হামিদুল ইসলাম লিংকন (নয়াদিগন্ত) প্রতিদ্বন্দ্বিতা করছেন।প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জাহাঙ্গীর আলম চমক (আমাদের অর্থনীতি),আজিম হাওলাদার (বর্তমান প্রতিদিন)।

এছাড়া, কোষাধ্যক্ষ পদে নাজমুল মোল্লা (প্রতিদিনের সংবাদ), দপ্তর সম্পাদক পদে আজাদ বিন আজম (দৈনিক খোলা কাগজ), সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক পদে সাইফুল ইসলাম সাগর (দৈনিক স্বাধীন বাংলা), সাহিত্য ও লাইব্রেরী সম্পাদক পদে মিজানুর রহমান (৭১ টেলিভিশন) বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আগামী ২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে প্রেসক্লাবে চলবে এই নির্বাচন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সিনিয়র সাংবাদিক এমদাদুল হক পলাশ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর