চায়ের দোকানে বসে আলিম পরীক্ষা!

কুমিল্লার মুরাদনগরে চায়ের দোকানে বসে আলিম পরীক্ষা দিলেন এক পরীক্ষার্থী।বৃহস্পতিবার উপজেলার শুশুন্ডা মাদ্রাসায় পরীক্ষা কেন্দ্রসংলগ্ন চায়ের দোকানে বসে হাবিবুল হক নামে ওই পরীক্ষার্থী বই খুলে আলিম পরীক্ষা দিয়েছেন।

এদিকে ওই পরীক্ষার্থীর চায়ের দোকানে বসে পরীক্ষা দেয়ার ভিডিও এবং স্থিরচিত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে।জানা গেছে, বৃহস্পতিবার ফিকাহ দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে শুশুন্ডা ইসলামিয়া আলিম মাদ্রাসাকেন্দ্র থেকে উত্তরপত্র বের করে ওই মাদ্রাসার ছাত্র হাবীবুল হক পার্শ্ববর্তী একটি চায়ের দোকানে পরীক্ষার খাতা নিয়ে লিখতে থাকে। এ সময় কেউ একজন মোবাইল ফোনে এ দৃশ্য ধারণ করে।

পরে তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে। এতে সাধারণ পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

শুশুন্ডা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ ও কেন্দ্রসচিব গিয়াস উদ্দিন বলেন, অতিরিক্ত উত্তরপত্র বাইরে নেয়ার অভিযোগে হাবীবুল হক নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে কেন্দ্রে কোনো ধরনের অনিয়ম হচ্ছে না।

সহকারী শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন চৌধুরী বলেন, আমি সব পরীক্ষার্থীদের খাতা যাচাই করেছি কিন্তু খাতা বাইরে নেয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম বলেন, বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে তা আমারও দৃষ্টিগোচর হয়, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর