বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁর নিয়ামতপুরে খাদ্যবান্ধব কর্মসূচীতে পুষ্টিচাল বিতরণ কর্মসূচীর উদ্বোধনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এবং সেই সঙ্গে দেশের জনগনের ক্রয় ক্ষমতাও বৃদ্ধি পেয়েছে। কিন্তু সুষম খাদ্য গ্রহনের অসচেতনতারজন্য জনগনের মাঝে পুষ্টি সমস্যা বিরাজমান।

পুষ্টি সমস বা পুষ্টি ঘাটতি দূরীভ’ত করার জন্য বর্তমান সরকার নানা মূখি পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে দরিদ্য জনগোষ্টির জন্য সরকার কর্তৃক গৃহীত সামাজিক নিরাপত্তা বলয় কর্মসূচীর অন্তর্ভুক্ত খাদ্য বান্ধব কর্মসূচী উল্লেখযোগ্য। তিনি আরও বলেন সারা দেশে ৫০ হাজার পরিবারে আড়াই কোটি মানুষকে এই পুষ্টিচালের আওতায় আনা হবে। আজ বৃহস্পতিবার বিকেলে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় চত্তরে খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১১ হাজার ৭শ ৫৪ পরিবারের মধ্যে প্রধান অতিথি হিসাবে পুষ্টিচাল বিতরনের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাদ্য অধিদপত্বরের মহাপরিচালক আরিফুর রহমান, বিশ্ব খাদ্য কর্মসূচীর প্রোগ্রাম প্রধান রেজাউল করিম । অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, নিয়ামতপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জনাব আমিনূল কবির প্রমূখ।এই সময় প্রধান অতিথি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১১ হাজার ৭শ ৫৪ পরিবারের মধ্যে পুষ্টিচাল বিতরন করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর