২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

ইবি সাংবাদিক সমিতির সভাপতি ফারুক,সাধারণ সম্পাদক ইমরান

আপডেট: মে ১৩, ২০১৮

ইবি সাংবাদিক সমিতির সভাপতি ফারুক,সাধারণ সম্পাদক ইমরান

এম এইচ কবীর,ইবি:ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ইবিসাস) এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ মে) অনুষ্ঠিত নির্বাচনে ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এর সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল ফারুক ও সাধারণ সম্পাদক ইমরান শুভ্র।

টিএসসিসিতে প্রেস কর্নারে নির্বাচন পরবর্তী আলোচনাসভায় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

আলোচনা সভায় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জল-স্থল-অন্তরীক্ষ জয় করে চলেছে। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপন এবং কক্ষপথে স্থাপনের ঘটনাটি পুরো দেশের জন্য মহাগৌরবের। এরকম অসংখ্য গৌরবগাঁথা রচনা করে চলেছে বর্তমান সরকার। এর সহযোগী ইসলামী বিশ্ববিদ্যালয়ও। উন্নয়নের এই মহোৎসবে সবচেয়ে বেশি প্রয়োজন সাংবাদিকদের।
তিনি আরো বলেন, আধুনিক, প্রগতিশীল ও আন্তর্জাতিক মানের ইসলামী বিশ্ববিদ্যালয় তৈরি করতে হলে তরুণদের উদ্দীপ্ত করতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের বড় দায়িত্ব রয়েছে।

প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, সাংবাদিকগণ জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুজ্জ্বল করার জন্য তিনি উপস্থিত সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা আশা প্রকাশ করে বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা তাদের সচেতনতা এবং সাংবাদিকতার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে সক্ষম হবে।

অতিথিগণ ফুলের তোড়া উপহার দিয়ে নবনির্বাচিত ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক, সাধারণ সম্পাদক ইমরান শুভ্রসহ নির্বাচিত সকলকে অভিনন্দন জানান।