আজ বৃহস্পতিবার বিকাল ৪:৩৭, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

প্রাথমিক দলে আছেন নাসির-সোহানও

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১২, ২০১৭ , ৪:৪৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

কিছুদিন পর শুরু হবে এমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট।  আর এই টুর্নামেন্টকে সামনে রেখে ইতিমধ্যে শনিবার থেকে প্রস্তুতি ম্যাচ শুরু করেছে বাংলাদেশ।

তবে বৃষ্টির কারণে পুরোদমে অনুশীলন করতে পারেনি দল।  অনুশীলনের প্রাথমিক পর্বটি অনুষ্ঠিত হবে মিরপুরে।  এরপর ২১ শে মার্চ কক্সবাজারে মূল মিশনে নামবে বাংলাদেশ।

এই টুর্নামেন্টে এশিয়ার চার টেস্ট খেলুড়ে দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব ২৩ দল অংশ নিবে।  তবে স্কোয়াডে জাতীয় দলের চার খেলোয়াড় রাখা যাবে।

জানা গেছে বাংলাদেশ এই দলে নাসির হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার, তানভীর হায়দার, আবুল হাসানদের মধ্যে যেকোনো চারজন থাকতে পারেন এই দলে।

আপাতত ২১ জনের প্রাথমিক দল নিয়ে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ।  পাঁচ দিনের প্রস্তুতি শেষে ১৬ ও ১৮ মার্চ ফতুল্লায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজে অংশ নিতে আর কয়েকদিন পরেই দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আর এর আগে নিজের ফিটনেস পুরোপুরি ঝালিয়ে নিতে এমার্জিং কাপের দলের সাথে প্রস্তুতি ম্যাচ খেলবেন মাশরাফি।

এদিকে মূল টুর্নামেন্টে নামার আগে কক্সবাজারে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।  ২৭শে মার্চ এখানেই হংকংয়ের বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে এমার্জিং কাপ।

বাংলাদেশ দলের কোচ মিজানের লক্ষ্য ৩ এপ্রিলের ফাইনাল খেলা, ‘যেহেতু আমরা স্বাগতিক দল।  আর ছেলেরা খেলার মধ্যেই আছে।  আমাদের মূল লক্ষ্য ফাইনাল খেলা। ’

উল্লেখ্য ২১ তারিখে কক্সবাজার রওনা হওয়ার আগে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হবে।  আর দলের অধিনায়ক কে হবেন, তখনই জানা যাবে সেটি। কোচিং স্টাফদের মধ্যে থাকছেন প্রধান কোচ মিজানুর রহমান, ব্যাটিং কোচ নুরুল আবেদীন ও ফিল্ডিং কোচ সাইফুল ইসলাম।