রেফারিকে গালি দেয়ায় নিষিদ্ধ ৮ ম্যাচ

রেফারিকে অকথ্য ভাষায় গালি দেয়ায় ৮ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন স্পেনিশ তারকা স্ট্রাইকার ডিয়েগো কোস্তা। স্প্যানিশ ফুটবল ফেডারেশন এ সিদ্ধান্ত নেয়।

৮ ম্যাচ নিষিদ্ধ হওয়ার চলতি মৌসুমে আর খেলতে পারবেন না এ তারকা স্ট্রাইকার। কারণ লিগে অ্যাতলেতিকোর বাকি আছে মোটে ৭ ম্যাচ। তাছাড়া চ্যাম্পিয়নস লিগ ও কোপা দেল রে থেকে মাদ্রিদের ক্লাবটি বিদায় নিয়েছে আগেই।

গত ৬ এপ্রিল অনুষ্ঠিত বার্সেলোনার বিপক্ষে অ্যাতলেতিকো মাদ্রিদের গুরুত্বপূর্ণ ম্যাচে রেফারি হেসুস গিল মানসানোকে চরম অপমানজনক গালি দেন কোস্তা। বিষয়টি গুরুতর হওয়ায় সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান রেফারি।

এদিকে জঘন্য এ অপরাধে স্প্যানিশ ফুটবল ফেডারেশন তাকে ৮ ম্যাচ নিষিদ্ধ করেছে।

রেফারি মানসানো স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, অ্যাতলেতিকো মাদ্রিদ স্ট্রাইকার ‘মা তুলে গালি দিয়েছেন’। যদিও কোস্তা এ অভিযোগ প্রত্যাখ্যান করেছিলেন।

তবে শেষ পর্যন্ত বাজে আচরণের প্রমাণ মেলায় তাকে কঠিন শাস্তি দেয়ার সিদ্ধান্ত নেয় ফেডারেশন।

বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পের ম্যাচের ২৮ মিনিটে রেফারি ফাউলের বাঁশি বাজান। এতে ক্ষিপ্ত হয়ে তার দিকে তেড়ে আসেন কোস্তা। এক পর্যায়ে রেফারির মুখের সামনে গিয়ে তাকে চিৎকার করতেও দেখা গেছে। ওই পরিস্থিতিতে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন।

প্রসঙ্গত, বার্সেলোনার বিপক্ষে আলোচিত ওই ম্যাচটি ২-০ গোলে হেরে যাওয়ায় লা লিগার শিরোপার স্বপ্ন একরকম শেষই হয়ে গেছে অ্যাতলেতিকোর। এখন আবার এলো কোস্তার নিষেধাজ্ঞা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর