বিশ্বকাপের সময় স্ত্রী-সন্তানদের সঙ্গে রাখতে পারবে ক্রিকেটাররা

বিশ্বকাপের ১২তম আসর অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। অর্থাৎ বিশ্বকাপের এবারের আসরে প্রতিটি দল একে অপরের মুখোমুখি হবে। ফলে বেশ লম্বা সময় ধরে অনুষ্ঠিত হবে চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠতে যাওয়া এবারের ওয়ানডে বিশ্বকাপ। তবে বাংলাদেশ দলের জন্য সময়টা আরও দীর্ঘ হয়ে যাচ্ছে।

বিশ্বকাপের ঠিক আগে আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। এ জন্য আগামী ১ মে দেশ ছাড়বেন মাশরাফি বিন মুর্তজার দল। আগামী ৭ মে আয়ারল্যান্ডের মাটিতে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজটি শেষ হবে ১৭ মে। সেখান থেকে সরাসরি ইংল্যান্ডে পাড়ি জমাবে বাংলাদেশ দল। সব মিলিয়ে প্রায় দুই মাস দেশের বাইরে থাকতে হবে জাতীয় দলের ক্রিকেটারদের।

২০০৭ বিশ্বকাপের পর কখনো এত লম্বা সময় বিদেশের মাটিতে কোনো টুর্নামেন্ট খেলেননি মাশরাফি-সাকিব-তামিমরা। তাই অনেক ক্রিকেটার চেয়েছেন বিশ্বকাপের সময় পরিবারকে সঙ্গে রাখতে। তাদের এই দাবি যুক্তিসংগত মনে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। তাই বিশ্বকাপের সময় ক্রিকেটারদের সঙ্গে স্ত্রী-সন্তানদের রাখার অনুমতি দিচ্ছে বিসিবি।

এ প্রসঙ্গে বিসিবির পরিচালক আকরাম খান বলেন, ‘চাইলে বিশ্বকাপের সময় পরিবারকে সঙ্গে রাখতে পারবে ক্রিকেটাররা। এতে বোর্ডের পক্ষ থেকে কোনো আপত্তি করা হবে না। বৈশ্বিক টুর্নামেন্টে খেলোয়াড়দের পরিবারকে নিয়ে যাওয়ার অনুমতি এখনকার দিনে খুব স্বাভাবিক ঘটনা। যদিও আমাদের সময় এমনটা ছিল না। টিম ম্যানেজমেন্ট তখন এসব ব্যাপারে অনেক কড়া ছিল। গত বিশ্বকাপেও খেলোয়াড়রা পরিবার নিয়ে যেতে পেরেছে। এবারও আমাদের দিক থেকে কোনো সমস্যা নেই।’

এখানেই শেষ নয়। আয়ারল্যান্ডে সফর শেষ করে দেশে ফিরতে চান কয়েকজন সিনিয়র ক্রিকেটার। ত্রিদেশীয় সিরিজের পর ও বিশ্বকাপ শুরুর আগে দু-চার দিনের জন্য দেশে আসার ইচ্ছা পোষণ করেছেন তারা। ক্রিকেটারদের সেই দাবিটাও বিসিবি মেনে নিচ্ছে।

আকরাম খানের ভাষ্য, ‘ত্রিদেশীয় সিরিজ শেষে হাতে চার-পাঁচ দিন সময় থাকবে। এর মধ্যে দেশে ফিরে আবার ইংল্যান্ডে যাওয়া একটু বাড়তি ঝামেলা বটে। তবে কেউ যদি আসতে চায়, তবে বোর্ড পূর্ণ সহযোগিতা করবে। আমরা কাউকে বারণ করব না।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর