দ্রুত হবে নুসরাতের খুনিদের বিচার

মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে ঝলসে মারার ঘটনায় দোষীদের বিচার দ্রুত বিচার আইনে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, ‘নুসরাতকে পুড়িয়ে মারার ঘটনার মামলা বিষয়ে প্রসিকিউশনকে বলেছি যেন দ্রুত ও সর্বোচ্চভাবে তারা তাদের কাজটা করে। চার্জশিট হলে দ্রুত বিচার আইনে যাতে বিচার হয়, সে ব্যবস্থাও নেব। প্রসিকিউশন টিমকে এরই মধ্যে তা বলা হয়েছে।

১১ এপ্রিল, বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন বিষয়ে আন্তমন্ত্রণালয় বৈঠক শেষে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘সড়ক নিরাপত্তা আইনের বিধি প্রণয়নের কাজ চলছে। আইন কার্যকরে সবই করা হবে। কিছুদিনের মধ্যে সংশ্লিষ্টদের নিয়ে বসা হবে। বিধি হবার পর বাস্তবায়ন-প্রয়োগেই ভালো-মন্দ প্রতিফিলত হবে।’

তিনি বলেন, ‘সড়ক পরিবহন আইনের ১২টি পয়েন্ট নিয়ে সংশ্লিষ্ট কয়েকটি মহলের আপত্তি রয়েছে। এ নিয়ে আবারও আলোচনা হবে। স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা করে দ্রুত সড়ক পরিবহন আইন কার্যকর করা হবে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর