ইবি টিমকে হামলা; জাবিতে দুঃখ প্রকাশ কর মানববন্ধন

গতকাল (১০ এপ্রিল) বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ-২০১৯ এর হ্যান্ডবল সেমিফাইনাল ম্যাচে ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি)-এর হ্যান্ডবল টিমকে মারধরের ঘটনায় দুঃখ প্রকাশ করে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

ঘটনার পর্যালোচনায় দেখা যায় খেলা চলাকালীন ইবির টিমের অধিনায়ক বারবার মাঠ থেকে উঠে আসার চেষ্টা করে। এমনকি ইবি টিমের অন্যান্য খেলোয়াড়রা জিব দিয়ে জাবি খেলোয়াড় ও দর্শকদের ভেংচি কাটতে থাকে। পরবর্তীতে ইবির এক খেলোয়াড় জাবির আরেক খেলোয়াড়ের সাথে ফাউল করলে পাশে থাকা উত্তেজিত দর্শকরা ইবির খেলোয়াড়দেরকে মারধর করে। এতে ইবির শিক্ষকসহ ১২ জন আহত হয়।

অন্যদিকে, এই হামলার ঘটনাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ-২০১৯’র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল ভেন্যু বাতিল করেছে ক্রীড়া মন্ত্রণালয়। বুধবার রাতে ক্রীড়া মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক-কর্মকর্তা ও খেলোয়াড়দের ওপর জাবি শিক্ষার্থীদের হামলার নিন্দাও জানানো হয়। একই সঙ্গে বুধবারের অসমাপ্ত হ্যান্ডবল প্রতিযোগিতার সেমিফাইনালে ইবি টিমকে বিজয়ী ঘোষণা করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর