শেরপুরে একদিনে একই গ্রামে দুটি বাল্য বিয়ে!

বগুড়ার শেরপুরের দক্ষিন আমইন গ্রামে গত বুধবার রাতে একদিনেই দুটি বাল্য বিয়ে সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, উপজেলার কুসুম্বি ইউনিয়নের দক্ষিন আমইন ঘোড়াপাড়া গ্রামের সাইফুল ইসলামের নাবালিকা মেয়ে সাবিনা খাতুনকে উত্তর আমইন গ্রামের ফরহাদের সাথে ৫ মাস আগে বিয়ে দেওয়া হয়। সংসারে বণিবনা না হওয়ায় এক সপ্তাহ আগে সেখান থেকে ছাড়াছাড়ি(তালাক) করে এনে গত বুধবার সন্ধ্যায় দক্ষিন আমইন
গ্রামের জিয়ারুলের সাথে বিয়ের প্রস্তুতি চলছিল এসময় সাংবাদিকরা খবর পেয়ে তথ্য আনতে গেলে পরিবারের লোকজন এমনকি এলাকার কেউ কোন তথ্য দেয়নি।

এদিকে দক্ষিন আমইন ঘোড়াপাড়া গ্রামের আব্দুস সালামের নাবালিকা মেয়ে রোজিনা খাতুনকে গত বুধবার বিকাল ৩ টার দিকে একই গ্রামের আব্দুল খালেকের ছেলে জুয়েল রানার সাথে ৭০ হাজার টাকা দেনমোহর ধার্য করে রেজিষ্ট্রিও বিয়ে সম্পন্ন করা হয়েছে।

বাল্য বিয়ের বিষয়ে কুসুম্বী ইউনিয়নের কাজীর সহকারি মাও. আব্দুল হাই জানান, জন্মনিবন্ধন অনুসারে মেয়ের জন্ম ২০০১ সালের ৪ জুলাই। ১৮ বছরের তিন মাস কম থাকলেও পরিবার ও এলাকাবাসির চাপে বিয়ের রেজিষ্ট্রি সম্পন্ন করা হয়েছে।

বাল্য বিয়ের বিষয়ে মহিলা বিষয়ক কর্মকর্তা সুবীর কুমার পাল জানান, এ ধরনের কোন খবর জানা নেই। প্রয়োজনে ৯৯৯ নম্বরে ফোন করতে পারেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, বাল্য বিয়ের কোন খবর পাইনি। এ ধরনের খবর পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর