নারীর চোখের ভেতরে বাস করছিল মৌমাছি!

তাইওয়ানের এক নারী চোখের সমস্যা নিয়ে হাসপাতালে এলে দেখা যায়, তার চোখের ভেতরে ঢুকে বসে আছে চার-চারটি মৌমাছি! মৌমাছিগুলো তার টিয়ার ডাক্ট বা অশ্রুগ্রন্থি থেকে অশ্রু পান করে বেঁচে ছিল।

তাইওয়ানের নিউজ চ্যানেল সিটিএস জানায়, ‘হে’ নামের ওই ২৯ বছর বয়সী নারী চোখে প্রচণ্ড ব্যথা নিয়ে ফুয়িন ইউনিভার্সিটি হাসপাতালে গেলে তার ফুলে থাকা চোখের ভেতরে এসব মৌমাছি দেখা যায়। এই ধরনের মৌমাছি সাধারণত সমাধিক্ষেত্র এবং মৃত গাছের কাছে দেখা যায়। এ কারণে পাহাড়ে বেড়াতে গেলে এদেরকে পাওয়া যেতে পারে।

ওই নারী জানান, তিনি এক আত্মীয়ের সমাধিতে গিয়েছিলেন পরিবারের সঙ্গে। তিনি সেখানে বসে আগাছা সাফ করছিলেন। সেখানে চোখে অস্বস্তি হওয়ায় তিনি ভাবেন চোখে ময়লা পড়েছে। পরে তিনি পানি দিয়ে চোখ ধুয়ে ফেলেন। কিন্তু তার চোখের ব্যথা ও অস্বস্তি বাড়তেই থাকে। এরপর তিনি হাসপাতালে চলে আসেন।

হাসপাতালে আসার পর চক্ষু চিকিৎসক ড. হুয়াং চি-টিং জানান, তিনি পোকার পায়ের মতো কিছু একটা দেখতে পান। এরপর তিনি মাইক্রোস্কোপের নিচে একটি একটি করে মৌমাছি টেনে বের করেন। এদেরকে ‘সোয়েট বি’ ধরনের মৌমাছি বলে শনাক্ত করা হয়।

ড. হুয়াং জানান, যদিও এসব মৌমাছি মানুষকে আক্রমণ করে না, তবে মানুষের অশ্রু এবং ঘামের প্রতি তারা আকর্ষিত হয় এবং তা থেকে লবণ গ্রহণ করে। হে’র ভাগ্য ভালো যে তিনি চোখ ঘষেননি। তাহলে পরিস্থিতি আরও খারাপ হতে পারত। এমনকি তিনি অন্ধ হয়ে যেতে পারতেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর