আজ বৃহস্পতিবার বিকাল ৪:৫৫, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ইমার্জিং কাপে সেই আবু হায়দার রনি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১২, ২০১৭ , ৪:১৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বিপিএলের তৃতীয় আসরে (২০১৫) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বল হাতে দ্যুতি ছড়িয়েছিলেন নেত্রোকোনার ছেলে আবু হায়দার রনি। ১২ মাচে ২১টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন। বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সে গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই বাঁহাতি পেসারের।

কিন্তু, বিপিএলের সেই ছন্দ আন্তর্জাতিক অঙ্গনে ধরে রাখতে পারেননি। সংক্ষিপ্ত সংস্করণে এখন পর্যন্ত ৫ ম্যাচে তার উইকেট মাত্র ৩টি। ফলে ছিটকে গেছেন জাতীয় দল থেকে।

আশার কথা হলো, বল হাতে আবার আন্তর্জাতিক ম্যাচে ফিরছেন ২১ বছর বয়সী রনি। তবে সেটা টাইগার সিনিয়র দলের হয়ে নয়, যুবাদের হয়ে। ২৭ মার্চ থেকে অনুষ্ঠেয় ইমার্জিং এশিয়া কাপে স্বাগতিক বাংলাদেশ দলে তাকে দেখা যাবে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অধীনে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টটিকে রনি দেখছেন জাতীয় দলে ফেরার প্ল্যাটফর্ম হিসেবে, ‘আমরা যারা উঠতি প্লেয়ার আছি তাদের জন্য ইমার্জিং কাপ খুব ভালো একটা প্ল্যাটফর্ম। যারা জাতীয় দলে পারফর্ম করতে পারছি না তাদের জন্য খুব ভালো হবে। যেহেতু এটা এসিসি’র একটি টুর্নামেন্ট।’ রোববার (১২ মার্চ) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি এসব কথা বলেন।

ইমার্জিং এশিয়া কাপের এই আসরে রনি ছাড়াও স্কোয়াডে আছেন আরও তিন পেসার। আবুল হোসেন রাজু, কাজী অনিক ও মোহাম্মদ সাইফুদ্দিন। এই তিনজনের ভীড়ে দলে সুযোগ পাওয়াটা কতটুকু সহজ হবে? রনির প্রতিক্রিয়া, ‘প্রতিযোগিতা অবশ্যই থাকবে। যেহেতু আমাদের ক্রিকেট দিন দিন উন্নতি করছে। তবে নিজের উপরে আত্মবিশ্বাস আছে। বিসিএলটাও ভালো হয়েছে। তাই দলে সুযোগ পেলে ভালো কিছু করতে পারবো বলে আশা করছি।’

বিগত এক বছর যাব‍ৎ জাতীয় দলের কোন সিরিজের দলে দেখা যায়নি রনিকে। অবস্থা অনেকটা নিজেকে হারিয়ে খোঁজার মতো। তবে আত্মবিশ্বাসী রনি।

জাতীয় দলের হয়ে আবার বল হাতে নিজেকে দেখতে পূরোদমে লড়াই চালিয়ে যাচ্ছেন, ‘বিপিএলে যেভাবে পারফর্ম করেছিলাম পরে সেভাবে পারফর্ম করতে না পারায় পিছিয়ে গেছি। এখন নিজের জায়গার জন্য ফাইট করতে হবে এটাই স্বাভাবিক, আমি সেটাই করছি। যদি সুযোগ পাই ভালো করার চেষ্টা থাকবে।’