দেখা হবে সাকিব-মুস্তাফিজের

নিউজ ডেস্ক | বার্তাবাজার.কম

আপডেট: April 14, 2017 , 8:49 pm

দুজনে জাতীয় দল সদস্য। একই ড্রেসিংরুম শেয়ার করেন। এবার আইপিএল খেলতে যেয়ে দেখা হচ্ছে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। দুই বাংলাদেশি তারকার দল কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ মুখোমুখি হতে যাচ্ছে মৌসুমের প্রথম লেগে।

শনিবার সাকিবের কলকাতা নাইট রাইর্ডাসের মাঠ ইডেন গার্ডেন্সে আতিথ্য নেবে মোস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচটি শুরু বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায়।

আইপিএলে কলকাতা আর হায়দরাবাদ মুখোমুখি হলেই সামনে চলে আসে একটি দৃশ্য। মোস্তাফিজের দুর্দান্ত এক ইয়র্কারে মাটিতে মুখ থুবড়ে পরে আছেন নাইট রাইর্ডাসের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। পরে ২০১৬ মৌসুম জুড়ে হায়দরাবাদের প্রাণের দৃশ্য হয়ে গিয়েছিল সেটি। বছর ঘুরে আবার মুখোমুখি রাইডার্স-সানরাইজার্স।

ম্যাচটা আইপিএলের। কিন্তু বাংলাদেশের দর্শকের কাছে এ লড়াই কেবল সাকিব বনাম মোস্তাফিজের। তবে উত্তেজনার পিঠে শঙ্কাও থাকছে। দুই টাইগার তারকারই খেলা নিয়ে থাকছে অনিশ্চয়তা। টানা তিন ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে ডাগআউটে বসিয়ে রেখে একাদশ সাজিয়েছে কেকেআর। সাকিববিহীন এই তিন ম্যাচে দুটি জয়ের বিপরীতে হার একটি। কলকাতার একাদশের চার বিদেশী সবাই যে দুর্দান্ত পারফর্ম করছেন তাও নয়। কেবল ক্রিস লিন এবং সুনীল নারিনই আছেন ফর্মে। বাকিরা গড়পড়তায়। তারপরও শনিবারের ম্যাচে সাকিবকে কেকেআর যে একাদশে রাখবেই, সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না।

অন্যদিকে মোস্তাফিজও একাদশে জায়গা পাবেন কিনা সেটি নিয়েও থাকছে প্রশ্ন! শ্রীলঙ্কা সফর থেকে দেশে ফিরে বিশ্রামে থাকায় ফিজকে প্রথম দুই ম্যাচে পায়নি হায়দরাবাদ। তবে কাটার মাস্টারকে ছাড়াই বিশাল জয় তুলে নিয়েছিল ওয়ার্নার বাহিনী। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ৪ উইকেট নিয়ে মোস্তাফিজ দেখিয়েছিলেন পুরানো ঝলক। হায়দরাবাদের ডেরায় পৌঁছেই তাই একাদশে জায়গা পেয়েছিলেন। কিন্তু নিজেকে মেলে ধরতে পারেননি। মুম্বাইয়ের কাছে ৪ উইকেটে হেরে যায় সানরাইজার্সরা। ফিজের বোলিং ফিগার ছিল ২.৪-০-৩৪-০!

জয়ে থাকা একাদশ ভেঙ্গেই ফিজকে নিয়েছিল সানরাইজার্স। তাই জয়ে ফিরতে পূর্বের একাদশে ফিরে গেল অবাক হওয়ার কিছু থাকবে না। আবার এক ম্যাচের পারফরম্যান্সই সব নয়। কাটার মাস্টার সানরাইজার্সদের প্রথম শিরোপা এনে দিতে ভূমিকা রেখেছিলেন। গত মৌসুমের সেরা উদীয়মান খেলোয়াড় ছিলেন। শনিবারও তার ওপর আস্থা রাখতে পারে দল।

গত মৌসুমে ৩ বার মুখোমুখি হয়েছিলেন সাকিব-মোস্তাফিজরা। যেখানে নিজেদের মাঠে গ্রুপ পর্বের দুই দেখাতেই জয় পেয়েছিলেন সাকিবরা। কিন্তু প্রথম এলিমিনেটরে এই কলকাতাকে হারিয়েই কোয়ালিফায়ারে জায়গা পেয়েছিলেন ফিজরা। পরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে জিতেছিল শিরোপাও।

বার্তাবাজার.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।